৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

কুতুবদিয়ায় আগুনে পুড়ল ৪ ঘর : দুই ভাইয়ের পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কুতুবদিয়ায় আগুনে ৪টি বাড়ি পুড়ে গেছে। গত বৃহস্পতিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘর পুড়ে যাওয়া দুই ভাই পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে বড়ঘোপ মনোহরখালী গ্রামের মনজুর আলমের বাড়িতে আগুন লেগে মুহূর্তেই একই সারিতে থাকা তার ভাই আক্তার আহমদ, আমিন জাফর ও হোছাইন আহমদের ঘরে আগুন ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করলেও ৪ বাড়ির প্রায় পুরোটাই পুড়ে যায়। আগুনে টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, ধানসহ অন্তত ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
এদিকে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন ভাইয়ের। মনজুর আলম জানান, গত বুধবার দোকান নির্মাণ নিয়ে ভাই আমিন জাফরের ছেলেদের সঙ্গে তার ঝগড়া হয়।
এ ঘটনায় তারা মামলা করলে ভয়ে বৃহস্পতিবার রাতে বাড়িতে থাকেননি মনজুর। এই সুযোগে প্রতিপক্ষ ভাই তার বাড়িতে আগুন লাগিয়েছে বলে অভিযোগ করেন তিনি।
অপর ভাই আক্তার আহমদের স্ত্রী আলেয়া বেগম জানান, তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রামে বসবাস করেন। অসুস্থ স্বামী-স্ত্রী গত বৃহস্পতিবার বাড়িতে আসেন একটি দাওয়াতে। আগুনে তাদের অন্তত ১০ লাখ টাকার ক্ষতির হয়েছে বলে দাবি করেন।
আমিন জাফরের স্ত্রী ফরিদা জাফর অভিযোগ করেন, দীর্ঘদিন ধরেই মনজুর আলম তাদের ক্ষতি করার চেষ্টা করছেন। তিনি বলেন, গত বৃহস্পতিবার গভীর রাতে মনজুরের ছেলেরা নিজ বাড়িতে আগুন লাগিয়ে আমাদের সর্বনাশ ও ফাঁসানোর চেষ্টা করছে।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে গতকাল সকালে সহকারী কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, জাইকা প্রতিনিধি জামাল উদ্দিন, পিআইও জিয়াউর রহমান, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম পরিদর্শন করেন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরি সহায়তা হিসেবে প্রাথমিকভাবে কম্বল, শুকনো খাবার, চাটাই, হাঁড়ি-পাতিল দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়