সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

বিনামূল্যের বই বিতরণে টাকা নেয়ার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার ৮৪নং পশ্চিম গোবিন্ধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শিক্ষার্থী প্রতি ২০০ টাকা নেয়া হচ্ছে।
আর এতে অভিভাবকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত বুধবার দুপুরে সরজমিন ঘুরে শিক্ষকদের অনিয়মের এ তথ্য পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, নতুন বছরের ১ জানুয়ারিতে উপজেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন শ্রেণিতে ভর্তি ও বিনামূল্যের বই বিতরণ শুরু হয়। অন্য সব স্কুলের মতো পশ্চিম গোবিন্ধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একই নিয়মে বই বিতরণের কথা থাকলেও উল্টো পথে এগুচ্ছে বিদ্যালয়ের শিক্ষকরা। সরজমিন ওই স্কুলের মাঠে গিয়ে দেখা যায়, এক ঝাঁক কোমলমতি শিক্ষার্থী মাঠে খেলাধুলা করছে। তারা প্রত্যেকে জানায় নতুন বই নিতে তাদের ২০০ টাকা করে দিতে হয়েছে। তবে ওই স্কুলের প্রধান শিক্ষক জয়নাল আবেদীনকে পাওয়া যায়নি। পরে প্রধান শিক্ষককে একাধিকবার মোবাইলে কল দিলেও তা রিসিভ করেননি তিনি।
স্কুলে কর্তব্যরত শিক্ষক তানজিনা, লিমা আক্তার ও মাছুমা আক্তার জানান, বইয়ের জন্য নয়, ঝাড়ুদারের বেতন দিতে স্কুলের ১৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে ওই টাকা নেয়া হয়েছে।
ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাওলানা নাজমুল হক বলেন, ‘বিষয়টি শুনে আমি শিক্ষকদের শাসিয়েছি।’
ঘটনাটি পত্রিকায় না লেখার জন্যও অনুরোধ করেন তিনি।
এ ব্যাপারে সিংগাইর উপজেলা শিক্ষা অফিসার সৈয়দা নার্গিস আক্তার বলেন, এটা শাস্তিযোগ্য অপরাধ। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়