সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

ধর্ষণ চেষ্টার অভিযোগ : আইসিটি ওয়ার্ল্ডে সাকিবের স্পেস বরাদ্দ বাতিল

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ ওঠায় অভিযুক্ত সাজেদুর রহমান সাকিবের নামে বরাদ্দকৃত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের ২য় তলার স্পেস বাতিল করা হয়েছে। গত মঙ্গলবার রাতে বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও সহকারী পরিচালক হিরণ বড়–য়া অভি স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এই তথ্য জানানো হয়। এর আগে গত ১৩ এপ্রিল একই বিভাগের রক্ষণাবেক্ষণ প্রকৌশলী এস এম আল মামুন অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠিয়েছিলেন। সেখানে অভিযোগ করা হয়েছিল, মাসিক স্পেস ভাড়া ও বিদ্যুৎ বিল না দেয়াসহ পরিচ্ছন্নতাকর্মী শুভ জমাদারের সঙ্গে অশোভন আচরণসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার। কিন্তু অদৃশ্য কারণে সেই স্পেস বাতিলের প্রক্রিয়াটি বাস্তবায়ন হয়নি।
নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ইনচার্জ শরিফুল ইসলাম স্পেস বাতিলের চিঠির বিষয়টি নিশ্চিত করে জানান, গত শনিবার কম্পিউটার প্রশিক্ষণ নিতে আসা এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টা করেন অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাকিব। পরে ভুক্তভোগীর মায়ের দায়ের করা মামলার প্রেক্ষিতে গত সোমবার রাত ৮টার দিকে পুলিশ সাকিবকে আটক করে। বিষয়টি জানার পর বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ স্কুলছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় আইসিটি পার্কের ব্যবসায়িক পরিবেশ সমুন্নত রাখার স্বার্থে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠায়।
সদর থানার ওসি নাছিম আহম্মেদ জানান, যৌন পীড়ন বা যৌন হয়রানির অভিযোগে নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে নাটোর থানায় সাকিবের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করে মঙ্গলবার বিকালে নাটোর সদর আমলি আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, নাটোর শহরের একটি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ওই ছাত্রী ১০ দিন আগে নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডে কম্পিউটার প্রশিক্ষণের জন্য ভর্তি হন। ভর্তির পর থেকে তিনি সেখানে প্রশিক্ষণ গ্রহণ করছিলেন। গত বৃহস্পতিবার অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাকিব ওই শিক্ষার্থীকে ফোন করে শনিবার সকাল ৮টা থেকে প্রশিক্ষণ শুরু হবে বলে জানান। ওই শিক্ষার্থী শনিবার সকাল ৮টার মধ্যে প্রশিক্ষণের জন্য সেন্টারে আসেন। এ সময় অন্য কোনো শিক্ষার্থী না থাকার সুযোগে ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে কক্ষের মধ্যে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন অভিযুক্ত সাকিব। বাধা দেয়ায় জ্বলন্ত সিগারেট মুখে ঢুকিয়ে দফায় দফায় ধর্ষণের চেষ্টা চালান সাকিব। দীর্ঘক্ষণ ধরে মেয়েটির সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে অন্য শিক্ষার্থীরা প্রশিক্ষণের জন্য আসতে শুরু করলে তাকে ছেড়ে দেন সাকিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়