সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

জুরাছড়ি : সাড়ে ৩ কোটি টাকার কাঠ ও বন্দুক জব্দ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধি : জেলার জুরাছড়ি উপজেলায় সেনাবাহিনীর বিশেষ অভিযানে ৩ কোটি ৫৭ লাখ ২৭ হাজার টাকার সেগুন কাঠ এবং বন্দুক জব্দ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মো. এহতেশামুল হকের নেতৃত্বে উপজেলার মৈদং ইউনিয়নের মন্দিরাছড়া ও কাঠালতুলী এলাকা থেকে ৬ হাজার ৬১৬ সিএফটি চোরাই সেগুন কাঠ জব্দ করা হয়। এ সময় পরিত্যক্ত একটি দেশি গাদা বন্দুক ও বন বিভাগের সিল উদ্ধার করা হয়।
স্থানীয় ও সেনা সূত্রে জানা গেছে, অবৈধ কাঠ পাচারকারীরা পাহাড়ে নির্বিচারে গাছ নিধন করায় পাহাড় এখন বৃক্ষহীন হয়ে পড়ছে। বনের বহু পশুপাখি আবাসন হারিয়ে বিলুপ্ত হয়ে পড়ছে। এছাড়া অনুমোদনহীনভাবে গাছপালা কাটায় পাহাড় ধস ও নিরাপদ পানির সংকট দেখা দিয়েছে।
মন্দিরাছড়া পাড়ার সিনিয়র পাড়া কর্মী অনিল চাকমা, স্থানীয় ওয়ার্ড সদস্য রহিনী কুমার চাকমা ও বিমল কান্তি চাকমা জানান, জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মো. এহতেশামুল হকের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা বিপুল পরিমাণের কাঠ জব্দ করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, কতিপয় অসাধু কাঠ ব্যবসায়ী বন বিভাগ থেকে এক স্থানের গাছ কাটার অনুমোদন নিয়ে অন্যত্র থেকে গাছ কাটছে। মেজর মো. এহতেশামুল হক বলেন, জব্দকৃত কাঠ বন বিভাগে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়