ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

মৃত্যুহীন ৮ দিন : ৪৯ ডেঙ্গুরোগী হাসপাতালে

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরো ৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। গতকাল বুধবার বিকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়। একই সময়ে এই জ¦রে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। মূলত গত ২৭ ডিসেম্বরের পর টানা আটদিন ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি।
গতকাল বুধবার সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এমন তথ্যই জানানো হয়েছে। অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত মঙ্গলবার, সোমবার, রবিবার, শনিবার, শুক্রবার, বৃহস্পতিবার ও বুধবার ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি। যথাক্রমে রোগীর সংখ্যা ছিল ৪৮, ৩৮, ৪১, ৪৭, ১৪, ৬৫ ও ৬৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ৪৯ জন রোগীর মধ্যে ১৯ জন ঢাকার এবং ৩০ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ২১২ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ১১০ জন ভর্তি আছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন। চলতি জানুয়ারি মাসে ৪ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ১৭৬ জন। কারোর মৃত্যু হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়