বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

দম্পতিসহ পুলিশে পদক পেলেন যারা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশপ্রেম ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে পুলিশের বিপিএম (বাংলাদেশ পুলিশ পদক) ও পিপিএম (রাষ্ট্রপতি পুলিশ পদক) পদকপ্রাপ্ত ১১৫ জন পুলিশ সদস্যকে পদক পরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ পদক পরিয়ে দেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত পহেলা জানুয়ারি পদকপ্রাপ্ত ১১৫ জনের নাম ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। ২০২২ সালের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে এবার ১৫ জন পুলিশ সদস্য বিপিএম এবং ২৫ জন পিপিএম পেয়েছেন। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্য বিপিএম সেবা এবং ৫০ জন পিপিএম-সেবা পদক পেয়েছেন।
ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এবারই প্রথম একসঙ্গে পদক পেলেন পুলিশ দম্পতি। তারা হলেন- বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী ও পুলিশ সদর দপ্তরের এআইজি সুনন্দা রায়। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এ পদক পরিয়ে দেবেন। এ বছর বাহিনীতে ভালো কাজের জন্য ১১৭ জনকে বিপিএম ও পিপিএম পদক দেয়া হচ্ছে। এর আগে পুলিশে কর্মরত একাধিক দম্পতি পদক পেলেও তারা ভিন্ন ভিন্ন সময়ে পেয়েছেন। এবারই প্রথম সুদীপ কুমার চক্রবর্ত্তী ও সুনন্দা রায় একসঙ্গে পদক পেলেন। সুদীপ কুমার চক্রবর্ত্তী পেয়েছেন পিপিএম-সেবা এবং সুনন্দা রায় পেয়েছেন বিপিএম-সেবা।
এদিকে ১১৫ জন পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের মধ্যে ডিএমপি’তে কর্মরত ২২ জন পুলিশ সদস্য বিপিএম ও পিপিএম পদক পেয়েছেন। বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম)-সাহসিকতায় ডিএমপির গোয়েন্দা-মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. শাহিদুর রহমান পিপিএম ও কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন পিপিএম। বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম)-সেবায় ডিএমপির সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের উপপুলিশ কমিশনার আ, ফ, ম আল কিবরিয়া পিপিএম-সেবা, গোয়েন্দা-উত্তরা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আছমা আরা জাহান, তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আবু নোমান পিপিএম-সেবা। রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)- সাহসিকতায় ডিএমপির উত্তরা বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার মির্জা সালাহউদ্দিন, রমনা জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার হারুন অর রশীদ, গোয়েন্দা-গুলশান বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মাহবুবুল হক সজীব, তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার মো. মাহমুদ খান, পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ মো. সালাহউদ্দীন মিয়া ও সিটিটিসির বোম্ব ডিসপোজাল টিমের কনস্টেবল জয়নন্দ বড়ুয়া। রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবায় ডিএমপির গোয়েন্দা-দক্ষিণ ও অ্যাডমিনের যুগ্ম-পুলিশ কমিশনার সঞ্জিত কুমার রায় বিপিএম, ডিবি-রমনা বিভাগের উপপুলিশ কমিশনার মো. হুমায়ুন কবীর, সচিবালয় নিরাপত্তা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রাজীব দাস, ডিবি-সাইবার এন্ড স্পেশাল ক্রাইম (উত্তর)-এর অতিরিক্ত উপপুলিশ কমিশনার মনিরুল ইসলাম পিপিএম, একই বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. নাজমুল হক, ক্যান্টনমেন্ট জোনের সহকারী পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, এয়ারপোর্ট জোনের সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, তেজগাঁও থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান ও ডিএমপি থেকে প্রেষণে পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত এএসআই (নিরস্ত্র) মো. শফিক উদ্দিন পদক পেয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়