বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

চ্যাম্পিয়ন্স লিগেও দেখা যেতে পারে রোনালদোকে!

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি ক্লাব আল নাসরের সঙ্গে চুক্তি সম্পন্ন করেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। গতকাল সৌদি আরবের রাজধানী রিয়াদে এসে পৌঁছান তিনি। আল নাসরের সঙ্গে আড়াই বছরের চুক্তি করলেও এখনো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবেন রোনালদো! আর এটা সম্ভব সৌদি আরবের মালিকানাধীন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করতে পারে।
গত সোমবার রাতে সৌদি আরবের রাজধানীতে পা রাখেন রোনালদো। রাষ্ট্র পরিচালিত গণমাধ্যম আল এখবারিয়া টিভি এই খবর জানায়। রোনালদো শহরের একটি বিলাসবহুল হোটেলে থাকবেন। এছাড়া আরো আছেন ব্যক্তিগত নিরাপত্তা ফার্মও। তাদেরও ঠিকানা হয়েছে সেই হোটেলেই। এছাড়া গতকাল তাকে ক্লাবটির ঘরের মাঠ মরসুল পার্কে প্রায় ২৫,০০০ দর্শকের সামনে পরিচয় করিয়ে দেয়া হয়। কাতার বিশ্বকাপের ঠিক আগে এক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ও কর্মকর্তাদের নিয়ে সমালোচনা করেছিলেন তিনি। এরপর বিশ্বকাপের মাঝেই ‘দ্বিপাক্ষিক সমঝোতার ভিত্তিতে’ রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে ইউনাইটেড। আরবীয় ক্লাবটির সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি করেছেন তিনি। তাকে নিতে ২০ কোটি ইউরোর বেশি খরচ করেছে আল নাসর। নয়বারের সৌদি লিগ চ্যাম্পিয়ন আল নাসর। সবশেষ ট্রফি জিতেছে তারা ২০১৯ সালে।
তবে আল নাসরে যোগ দিলেও চ্যাম্পিয়ন্স লিগে দেখা যেতে পারে রোনালদোকে। কেননা চুক্তির সময়েই একটি শর্ত দিয়েছিলেন তিনি। এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তাদের দাবি, প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল ইউনাইটেড যদি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে দেখা মিলবে রোনালদোর। কেননা প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল ইউনাইটেড ও সৌদি পেশাদার লিগের ক্লাব আল নাসর মূলত একই মালিকানায় পরিচালিত ক্লাব। দুই ক্লাবেরই মালিকানায় রয়েছে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। আল নাসরের সঙ্গে রোনালদোর চুক্তির একটি ধারা অনুযায়ী নিউক্যাসল ইউনাইটেড যদি এই মৌসুম শেষে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে রোনালদো ধারে ক্লাবটিতে যোগ দিতে পারবেন। সেক্ষেত্রে তিনি সুযোগ পাবেন চ্যাম্পিয়ন্স লিগে খেলার। আগামী আসরে চ্যাম্পিয়ন্স লিগ খেলার দৌড়ে ভালো অবস্থানেই আছে নিউক্যাসল। ১৭ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে তারা। সেরা চারে থেকে শেষ করতে পারলেই তারা পেয়ে যাবে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট।
গত মৌসুমে প্রিমিয়ার লিগে ষষ্ঠ হওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিয় প্রতিযোগিতায় খেলতে দল বদলাতে মরিয়া হয়ে উঠেছিলেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু দলবদল তো সম্ভব হয়নি, উল্টো ক্লাবের সঙ্গে সম্পর্কের ঘটে অবনতি। তিনি এমন কোনো ক্লাবে যোগ দিতে চেয়েছিলেন যারা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করেছে। তবে কোনো ক্লাবই তাকে দলে নিতে আগ্রহ দেখায়নি।
১৪০ গোল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো। পাঁচবার জিতেছেন অভিজাত এই আসরের শিরোপা। তবে ১২৯ গোল নিয়ে রোনালদোকে তাড়া করছেন তার চিরপ্রতিদ্ব›দ্বী লিওনেল মেসি। আর মাত্র ১১টি গোল করলেই রোনালদোকে ছুঁয়ে ফেলবেন পিএসজি তারকা। ক্যারিয়ারের শেষ সময়ে ইউরোপীয় ফুটবল তারকাদের মধ্যপ্রাচ্যে আসাটা অবশ্য নতুন কিছু নয়। জাভি হার্নান্দেজ, পেপ গার্দিওলা, জর্জ উইয়াহর মতো তারকারাও ক্যারিয়ারের শেষ দিকে এসেছেন মধ্যপ্রাচ্যে। মধ্যপ্রাচ্যে খেললেও রোনালদোর স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগে খেলা। তাই নিউক্যাসল চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করতে পারলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে দেখা যাবে রোনালদোকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়