উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

সাফারি পার্কে এক হাতির ধাক্কায় অন্য হাতির মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর ও শ্রীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে একটি হাতির ধাক্কায় আরেকটি হাতির মৃত্যু হয়েছে। গত ২২ ডিসেম্বর পার্কের ভেতরের হাতিশালায় এ ঘটনা ঘটে। হাতির মরদেহের ময়নাতদন্তের পর তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পার্ক কর্তৃপক্ষ। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।
গতকাল সোমবার সকালে হাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী।
প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী জানান, মৃত ওই হাতিটি শারীরিকভাবে অনেক দুর্বল ছিল। হাতিটির বয়স হয়েছিল ৪৭ থেকে ৪৮ বছর। গত ২২ ডিসেম্বর পার্কের হাতিশালায় অপর একটি হাতি ওই হাতিকে ধাক্কা দিয়ে পিলারের ওপর ফেলে দেয়। এ সময় গুরুতর আঘাত পেয়ে হাতিটি মারা যায়। ইতোমধ্যে মৃত হাতির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর হাতির মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।
তিনি আরো জানান, সাফারি পার্কে মোট ৯টি হাতি ছিল। সাতটি পুরুষ এবং দুটি মাদি। একটি হাতি মারা যাওয়ায় এখন পার্কে আটটি হাতি রয়েছে। মৃত হাতিটি মাদি ছিল।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, হাতি মৃত্যুর ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষ। ডায়েরিতে হাতিদের মধ্যে মারামারির কারণে মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
অভিযোগ রয়েছে, হাতির মৃত্যুর বিষয়টি সংবাদকর্মীদের কাছে লুকিয়ে রাখার চেষ্টা করেছিল বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষ। এ ঘটনার বিস্তারিত জানতে সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামকে একাধিকবার ফোন দিলেও তা রিসিভ করেননি। মূলত অধিকাংশ সময়ই সাংবাদিকদের ফোন রিসিভ করেন না তিনি। মাঝে মাঝে ফোন রিসিভ করলেও পার্কের কোনো ধরনের তথ্য দিতে নারাজ তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়