উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

বগুড়া : রঞ্জু হত্যার দায়ে ১২ আসামির যাবজ্জীবন

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বগুড়া শহর প্রতিনিধি : বগুড়ায় ডিশ ব্যবসায়ী রঞ্জুকে হত্যার দায়ে ১২ জনকে যাবজ্জীবন ও ১ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। গতকাল সোমবার বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন। দণ্ডিতদের প্রত্যেকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের দণ্ডের আদেশ দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া সদরের ঝোপগাড়ি এলাকার আজগর আলী, মাহফুজার রহমান, বানদীঘি গ্রামের সিরাজুল ইসলাম, জিন্নাহ্ প্রামাণিক, মিলনের পাড়ার আশরাফুল ইসলাম আশরাফ, বড় কুমির গ্রামের চার ভাই রিপন শেখ, রাজু শেখ, বিজু শেখ ও বাবু শেখ, বানদীঘির দুই ভাই আইনুল ইসলাম ও একরাম হোসেন এবং বড় কুমিরা গ্রামের খয়বর আলী। এদের মধ্যে ৭ জনই পলাতক রয়েছে।
বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) নাছিমুল করিম বলেন, বগুড়ার কুমিড়া এলাকার আজাহার আলীর ছেলে রঞ্জু সরদার পেশায় একজন ডিশ ব্যবসায়ী (ক্যাবল নেটওয়ার্ক) ছিলেন। ডিশ ব্যবসা এবং এলাকায় আধিপত্য নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। রঞ্জু সরদার ২০১২ সালের ৭ জুলাই ভোর ৬টার দিকে তার ভাতিজাকে মোটরসাইকেলে নিয়ে বাড়ি থেকে বের হন। পরে ভাতিজাকে শহরের নিশিন্দারা এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজে রেখে তিনি আবার বাড়ি ফিরছিলেন। ঝোপগাড়ি-বড় কুমিড়ার কলেজের কাছাকাছি পৌঁছালে আসামিরা তার পথরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়।

পরে বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রঞ্জুর বাবা আজাহার আলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নাছিমুল করিম জানান, মামলায় ১৩ জন আসামি ছিলেন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়