উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

নিজেই পোশাক তৈরি ও বিক্রি করেন রোজিনা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এ রায়হান চৌধুরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : হাতের কাজ করা থ্রি-পিচ, দেশীয় শাড়ি, খাদী পাঞ্জাবি ও বেবী ড্রেস নিজেই তৈরি করছেন রোজিনা। এসব পোশক বিক্রি করেন অনলাইনে। কয়েকদিন যেতে না যেতেই নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ ভালোই সাড়া পান রোজিনা। চৌদ্দ মাসে লক্ষাধিক টাকার পণ্য বিক্রি করেছেন তিনি। এতে বেশ লাভবানও হয়েছে রোজিনা। ব্যবসার জন্য কাঁচামাল ক্রয় এবং ডেলিভারি দেয়া থেকে সব কাজ একাই করেন উদ্যোক্তা রোজিনা। তিনি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের বাসিন্দা।
জানা যায়, উই নামক ফেসবুক গ্রুপ থেকে স্বপ্ন দেখা শুরু করেন রোজিনা। তিন মাসের মধ্যে উই গ্রুপে দেয়া পোস্ট দেখে ধীরে ধীরে উদোক্তা হন তিনি। ৪ পিচ বাটিক থ্রি-পিচ, ১ পিচ হাতের কাজের থ্রি-পিচ, ১০ পিচ খাদি পাঞ্জাবি দিয়ে কাজ শুরু করে রোজিনা। ফেসবুক/উই গ্রুপে পোস্টের মাধ্যমে প্রথম সাত দিনেই বাটিক ও হাতের কাজের পাঁচটি থ্রি-পিচ এবং ১০টি পাঞ্জাবি বিক্রি হয়ে যায়। এভাবেই তার কাজে সাড়া পেতে শুরু করেন তিনি। এলাকার বেকার ছেলে-মেয়েদের উদ্যোক্তা হতে সাহায্য এবং দিকনির্দেশনা দিচ্ছে রোজিনা। রোজিনা বলেন, বই কেনার ৭ হাজার টাকায় উদ্যোগ শুরু করি। ১৪ মাসে লাখ টাকা সেল করেছি। উই গ্রুপ থেকে আমার অনুপ্রেরণা ও যাত্রা শুরু। আমি চাই আমার গ্রামের সব বেকার ছেলেমেয়ে উদ্যোক্তা হোক। নিজে উপার্জন করুক। আমার এলাকায় ২০০ উদ্যোক্তা তৈরি করার চেষ্টা চালাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়