উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

চারঘাটে প্রধানমন্ত্রীর উপহার : ঘর আছে রাস্তা নেই বিপাকে বাসিন্দারা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেও ঘর থেকে বের হওয়ার রাস্তা নেই। মূল সড়কে যেতে হয় সাধারণ মানুষের জমির আইল দিয়ে।
চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের চককৃষ্ণপুর গুচ্ছগ্রামের বাসিন্দা গঞ্জেরা বেগম বলেন, গৃহহীনদের জন্য তৈরি এই আবাসনের পশ্চিম, উত্তর, পূর্বদিকে স্থানীয় সাধারন মানুষের জমি আর দক্ষিণ-পূর্ব দিকে সরকারি জমি পত্তন নিয়ে স্থানীয় কৃষক চাষাবাদ করলেও রাস্তার জন্য জমি নেই। দীর্ঘদিন স্থানীয় প্রভাবশালীর দখলে থাকা এই খাস জমি উদ্ধার করে আশ্রয়ণ প্রকল্প-২ দুর্যোগ সহনীয় গৃহ আমাদের মাঝে বিতরণ করার কারণে বাড়ি থেকে বের হওয়ার জন্য পার্শ্ববর্তী জমির মালিকরা কেউ রাস্তা দেয় না।
তিনি আরো বলেন, উপজেলা প্রশাসন ও এসিল্যান্ড বরাবর আবেদন করে, বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত রাস্তা না হওয়ায় দুর্ভোগে দিন কাটছে উপহারভোগী পাঁচজনের।
চককৃষ্ণপুর গুচ্ছগ্রামের উপহারভোগী পাঁচ জনের মধ্যে দুইজন আজদার ও হাফিজুর পেশায় ভ্যান চালক। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাস্তা না থাকায় তাদের ভ্যানগুলো ভাড়া জায়গায় রাখতে হয়। চুরি হয়ে যাওয়ার আশঙ্কায় দুপুরে খাবারের সময় পরিবারের সদস্যদের উপস্থিতিতে মূল সড়কে ভ্যান পাহাড়া দিয়ে রাখতে হয়।
নিমপাড়া ইউনিয়নের চককৃষ্ণপুর গুচ্ছগ্রামে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্প দুর্যোগ সহনীয় গৃহনির্মাণে গ্রামীণ অবকাঠামো কাবিটা কর্মসূচির আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরি পাঁচটি ঘর ২০২০ সালের ২৩ ডিসেম্বার পাঁচজন উপহারভোগীদের কাছে বিতরণ করা হয়। ভূমিহীনদের জন্য বরাদ্দ জমি ও ঘর মূল রাস্তা থেকে প্রায় আধা কিলোমিটার দূরে অবস্থিত। ঘর থেকে মূল সড়কে উঠতে অন্যের জমির সরু আইল দিয়ে যেতে হয়।
রাস্তা না থাকায় জনদুর্ভোগের বিষয়টি স্বীকার করে নিমপাড়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ইতোমধ্যে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করেছি।
উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন বলেন, চককৃষ্ণপুর গুচ্ছগ্রামের রাস্তা না থাকার বিষয়টি অবগত রয়েছি। জায়গা পরিদর্শন সাপেক্ষে খুব শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়