উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : আল নাসের

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আল নাসের সৌদি আরবের রাজধানী রিয়াদভিত্তিক সৌদি পেশাদার লিগের একটি জনপ্রিয় ক্লাব। এশিয়ার ফুটবলে ক্লাবটি কিছুটা জনপ্রিয় হলেও বিশ্ব ফুটবলে আগে অনেকেই এই ক্লাবটিকে অনেকেই চিনত না। তবে বর্তমান সময়ের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো রেকর্ড পারিশ্রমিকে ক্লাবটিতে যোগ দেয়ার পর ফুটবলপ্রেমীদের আলোচনার কেন্দ্রবিন্দু এখন আল নাসের।
১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয় আল নাসের। বর্তমানে ক্লাবটির সভাপতি আব্দুর রহমান বিন সৌদ বিন আবদুল আজিজ। তিনি ৩৯ বছরেরও বেশি সময় ধরে ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে ক্লাবটির ম্যানেজারের দায়িত্বে আছেন সাবেক ফরাসি ফুটবলার রুডি গার্সিয়া। সৌদি পেশাদার লিগের দ্বিতীয় সফলতম দল এটি। ৯ বার তারা জিতেছে লিগ শিরোপা। তাদের চেয়ে বেশি জিতেছে আল হিলাল। তারা সৌদি আরবের নকআউট টুর্নামেন্ট ‘দা কিংস কাপ’ জিতেছে ৬ বার। সৌদি প্রফেশনাল লিগের পাশাপাশি কিংস কাপ, ক্রাউন প্রিন্স কাপ, ফেডারেশন কাপ এবং সৌদি সুপার কাপেও খেলে আল নাসের। এছাড়া আঞ্চলিক পর্যায়ে জিসিসি চ্যাম্পিয়নস লিগ এবং মহাদেশীয় পর্যায়ে এশিয়ান কাপ উইনার্স কাপ ও এশিয়ান সুপার কাপে শিরোপা জয়ের অভিজ্ঞতাও আছে ক্লাবটির। ১৯৯৫ সালে এশিয়ার শীর্ষ ক্লাব টুর্নামেন্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগে রানার্সআপ হয় তারা।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়