বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

পন্তের দীর্ঘমেয়াদি চিকিৎসা দিল্লিতে

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সড়ক দুর্ঘটনায় গত শুক্রবার রুরকিতে আহত ভারতীয় ক্রিকেটার ঋশভ পন্ত। রুরকির একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর বর্তমানে তিনি দেরাদুনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শরীরের বিভিন্ন জায়গায় জখম থাকলেও মস্তিষ্কের এমআরআই ঠিক থাকায় ডাক্তাররা তার স্থিতিশীল অবস্থার কথা জানিয়েছেন।
বাংলাদেশ থেকে ফিরে দিল্লিতে অবস্থান করেন পন্ত। মাকে চমকে দেয়ার উদ্দেশে রাতের আধারে সবার অগোচরে বাড়ির পথে যাত্রার সময় উত্তরখণ্ডের রুরকিতে মারাত্মক সড়ক দুর্ঘটনায় পরেন তিনি। তার ভাষ্যমতে রাস্তার গর্ত এড়াতে গিয়ে ডিভাইডারে উঠে গাড়ি উল্টে যায়। দুর্ঘটনায় হাঁটুর লিগামেন্ট ছেড়ার পাশাপাশি আঘাত পেয়েছেন ডান কব্জি, গোড়ালি, পায়ের আঙুল ও পিঠে। ম্যাক্স হাসপাতালে সবদিক দেখা হলেও লিগামেন্টের ব্যাপারে কোনো সমাধান দেয়া হবে না বলে জানান পান্তের কোচ দেবেন্দ্র শর্মা। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুতই দিল্লি অথবা মুম্বাই পাঠানো হবে বলেও জানান তিনি।
দীর্ঘমেয়াদি চিকিৎসা নেয়ার ফলে পন্তের ক্যারিয়ারে আসতে চলেছে বড় ধাক্কা। ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসকরাও এই হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে সব সময় যোগাযোগ রাখছে। অল্পের জন্যই বেঁচে গেছেন পন্ত। একটু এদিক-সেদিক হলে ক্রিকেট দুনিয়াকে পেতে হতো মর্মান্তিক এক খবর।
মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হওয়া ভারতের উইকেটকিপার ব্যাটার আশঙ্কামুক্ত থাকলেও তার শরীরের বিভিন্ন জায়গায় রয়েছে জখম। দেবেন্দ্র শর্মা বলেন, পন্তের বর্তমান অবস্থা এখন স্থিতিশীল। তবে তাকে যেতে হবে দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রক্রিয়ার মধ্য দিয়ে। হাঁটুর লিগামেন্টের চোট সারাতে ম্যাক্স হাসপাতালে তাকে কোন সমাধান দেয়া হবে না। এজন্য তাকে শিগগিরই দিল্লি অথবা মুম্বাইতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হবে।
ভোররাতে তিনি যখন দুর্ঘটনায় পড়েন তখন একটি যাত্রীবাহী বাসের চালক পন্তকে ভয়ংকর পরিস্থিতি থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। এই বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টেস্ট খেলবে ভারত। পন্ত যে সেই সিরিজে খেলতে পারবেন না, তা একরকম নিশ্চিত। এরপর আইপিএল এর খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। দুর্ঘটনার কবলে পড়ে আইপিএলে তার না খেলাও নিশ্চিত অনেকটাই। ২৫ বছর বয়সি এই উইকেটরক্ষক আরেকটু সুস্থ হলেই পাড়ি জমাবেন মুম্বাইয়ে। বিসিসিআই জানিয়েছে, পন্তের সর্বোচ্চ মেডিকেল সেবা নিশ্চিত করবে বোর্ড। দুর্ঘটনার পর পুলিশ জিজ্ঞাসাবাদে তেমন কিছুর উত্তর দেননি পন্ত। আইপিএলে তার দল দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। সাবেক অজি তারকা পন্তের সুস্থতা কামনায় বলেন, ‘আশা করি তুমি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে এবং নিজের পায়ে উঠে দাঁড়াবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়