রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

গোমস্তাপুরে ধানের সঙ্গে এ কেমন শত্রæতা!

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : মালিকানা দ্ব›েদ্ব আগাছা দমনের কীটনাশক বিষ দিয়ে নষ্ট করে দেয়া হয়েছে পাঁচ বিঘা জমির ধান। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের পার্বতীপুর ইউনিয়নের কাসরইল এলাকায় গত ১৭ ডিসেম্বর এ ঘটনা ঘটেছে। জমির মালিক মো. রফিক বিশ্বাস অভিযোগ করে বলেন, কাসরইল মৌজায় ২০১৮ সালে ক্রয়সূত্রে পাঁচ বিঘা জমির মালিক হয়ে হালনাগাদ কাগজপত্র মূলে আমি চাষাবাদ করে আসছি। কিন্তু ব্যক্তিগত শত্রæতার জেরে আগাছা দমনের কীটনাশক বিষ দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে আমার এ জমির পুরো ধান ক্ষেত।
তিনি দাবি করেন, এই অপকর্মের সঙ্গে জড়িত আছেন পার্শ্ববর্তী শিবগঞ্জ উপজেলার সেলিমাবাদ গ্রামের মৃত রিয়াজউদ্দিন বিশ্বাসের ছেলে শফিকুল ইসলাম ও তার ছেলে এবং স্থানীয় কিছু দুর্বৃত্ত।
এদিকে এসব অভিযোগ অস্বীকার করেছেন শফিকুল ইসলাম। উল্টো তিনি অভিযোগ করে বলেন, রফিক বিশ্বাস স্থানীয় হওয়ায় আমি ওখানে যেতেই পারি না। বাড়ি থেকে লোকজন নিয়ে গিয়ে ধান রোপণ করে তিনি নিজেই ধান নষ্ট করেছেন। রফিক জমি জবরদখল করেছেন বলেও দাবি করেন শফিকুল ইসলাম। তবে স্থানীয়রা এমন শত্রæতাকে অমানবিক বলে জানান।
তারা বলেন, চাষকৃত ধান বিষ দিয়ে নষ্ট বা এই অমানবিক ক্ষতি সাধন করা ঠিক হয়নি। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ জানান, আদালতে পাল্টাপাল্টি দুই পক্ষই মামলা করেছেন। থানাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। থানা তদন্ত করে একটা প্রতিবেদন দেবে। এরপর দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়