ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

আগের সংবাদ

কালো মানিকের জন্য শোকার্ত বিশ্ব

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : শিক্ষক সমিতির নির্বাচনে নীলদলের নিরঙ্কুশ বিজয়

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২৩ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে জয়ী হয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীলদল। ১৫টি পদের ১৪টিতেই জয় পেয়েছে তারা। বাকি একটি পদে (সহসভাপতি) জয়ী হয়েছে বিএনপি-জামায়াতপন্থি সাদাদল। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিকাল সাড়ে ৫টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন।
সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নীলদল মনোনীত পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া। তিনি পেয়েছেন ৮১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সাদাদলের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম ৩৮৪ ভোট পেয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ. ক. ম জামাল উদ্দিন পেয়েছেন ১৩২ ভোট। সহসভাপতি পদে সাদাদল থেকে মনোনীত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফর রহমান ৬৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নীলদলের শামসুর নাহার হল প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামান পেয়েছেন ৬৩২ ভোট।
সাধারণ সম্পাদক নীলদলের প্রার্থী রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা ৭১২ ভোটে বিজয়ী এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সাদাদলের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ ভোট। কোষাধ্যক্ষ পদে হাজী মোহাম্মদ মুহসিন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান ৮২৮ ভোটে বিজয়ী এবং নিকটতম প্রতিদ্ব›দ্বী সাদাদলের প্রার্থী স্যার পিজে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিন ৪৬১ ভোট পেয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নীলদলের প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবু খালেদ মো. খাদেমুল হক ৮৪৫ পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সাদাদলের প্রার্থী মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল পেয়েছেন ৩৬৬ ভোট।
১০টি সদস্যপদে নীলদলের শিক্ষক অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান, টেলিভিশন ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শারমিন মূসা, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামরুল হাসান, জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান, স্যার এ এফ রহমান হল প্রাধ্যক্ষ ড. কে এম সাইফুল ইসলাম খান, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান ও ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়