ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

আগের সংবাদ

কালো মানিকের জন্য শোকার্ত বিশ্ব

পরের সংবাদ

চার অপহরণকারী গ্রেপ্তার : লাখ টাকা হাতিয়ে দুজনের লাশ ফেলা হয় মেঘনায়

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুরান ঢাকার এক ব্যবসায়ী ও তার কর্মচারীকে অপহরণের পর টাকা ছিনিয়ে নিয়ে বরিশালে মেঘনা নদীতে ফেলে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত ৪ অপহরণকারীকে বরিশালের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন- নুরুজ্জামান হাওলাদার (৪০), মো. আজিজ শিকদার (৩৪), হাফেজ চৌকিদার (৪৬) ও দেলোয়ার হোসেন মোল্লা ওরফে দেলু (৩৫)।
ডিএমপি জানিয়েছে, পুরান ঢাকার চকবাজার এলাকার ব্যবসায়ী জুয়েল শিকদার পুরনো প্লাস্টিকের পণ্য কিনে রিসাইকেল করে বিক্রি করতেন। জুয়েল ও তার কর্মচারী মোর্শেদ আলমকে ফাঁদে ফেলে বরিশালে নিয়ে যায় এক অপহরণকারী চক্র। দুজনের সঙ্গে থাকা টাকা হাতিয়ে নেয়ার পর তাদের হত্যা করে মরদেহ মেঘনা নদীতে ফেলে দেয়া হয়।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন ডিএমপির যুগ্ম কমিশনার বিজয় বিপ্লব তালুকদার। তিনি বলেন, জুয়েল সিকদারকে তার পূর্বপরিচিত দেলোয়ার হোসেন মোল্লা কম দামে প্লাস্টিকের কাঁচামাল কেনার প্রস্তাব দেন। জুয়েল ও তার কর্মচারী গত ১৪ ডিসেম্বর বরিশালের মেহেন্দীগঞ্জ থানার উলানিয়া ঘাটে যায়। সেখানে কথিত ব্যবসায়ী নুরুজ্জামান, আজিজ ও হাফিজ নামে এক মাঝি একটি ট্রলারে করে তাদের মেঘনা নদীতে নিয়ে যায়। পরে তাদের চোখে মরিচের গুঁড়া লাগিয়ে দেয়া হয়। তাদের মোবাইল ফোন বন্ধ করে জুয়েলের সঙ্গে থাকা ৫ লাখ ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয় দেলোয়ার। একপর্যায়ে জুয়েল ও তার কর্মচারী নিস্তেজ হয়ে পড়লে তাদের মরদেহ মেঘনা নদীতে ফেলে দেয়া হয়। এ ঘটনার ৩ দিন পর বরিশালের মুলাদি ও ইলিশায় দুজনের মরদেহ পাওয়া যায়।
যুগ্ম কমিশনার বলেন, এ ঘটনায় নিহত জুয়েলের বাবা ডিএমপি চকবাজার থানায় একটি মামলা করেন। মামলার তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকবাজার থানা পুলিশ ৪ জনকে বরিশালের মেহেন্দীগঞ্জ ও মুলাদী থানার বিভিন্ন এলাকা থেকে আটক করে।
গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্য। তাদের রিমান্ডে এনে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়