ক্রোয়াট দাপটে ‘হেক্সা’র স্বপ্নভঙ্গ : টাইব্রেকারে ৪-২ গোলে ব্রাজিলকে বিদায় করে সেমিতে ক্রোয়েশিয়া

আগের সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা : জলবায়ু অভিযোজনে আমাদের প্রয়োজন ২৩০ বিলিয়ন ডলার

পরের সংবাদ

বাঘা পৌর নির্বাচন : ৩ মেয়র প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গতকাল শনিবার ৩ মেয়র প্রার্থীসহ ৭ জন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তবে মেয়র পদে বিদ্রোহী রয়ে যাওয়ায় স্বস্তি মিলছে না আওয়ামী লীগে।
জানা গেছে, মেয়র পদে ৮ জন প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহার করে নেন বর্তমান মেয়র আব্দুর রাজ্জাক, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম ও উপজেলা জামায়াতের আমির আব্দুল নুহু। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র আক্কাছ আলী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহিনুর রহমান, পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন, পৌর জামায়াতের আমির সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। মেয়র পদে ১০ জন মনোনয়ন উত্তোলনের পর দাখিল করেছিলেন ৮ জন।এদিকে শাহিনুর রহমান আওয়ামী লীগের দলীয় প্রার্থী হলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলীয় মনোনয়নবঞ্চিত সাবেক মেয়র আক্কাছ আলী। ভোটের মাঠে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন তিনি। তবে ভোটের মাঠে ভালো অবস্থানে থাকার দাবি করেছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী শাহিনুর রহমান। সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৪ নম্বর ওয়ার্ডের ৬ জনের মধ্যে একজন, ৫ নম্বর ওয়ার্ডে ৭ জনের মধ্যে দুজন ও ৯ নম্বর ওয়ার্ডে ৫ জনের মধ্যে একজন। এছাড়া ১ নম্বর ওয়ার্ডে ৪ জন, ২ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৫ নম্বর ওয়ার্ডে ৭ জন, ৬ নম্বর ওয়াডে ৪ জন, ৭ নম্বর ওয়ার্ডে দুজন ও ৮ নম্বর ওয়ার্ডে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন।
সংরক্ষিত ওয়ার্ড-১ (১, ২, ৩) ৩ জন, সংরক্ষিত ওয়ার্ড-২ (৪, ৫, ৬) ৫ জন, সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭, ৮, ৯) ৫ জন প্রার্থী রয়েছেন। নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। আজ প্রতীক বরাদ্দ দেয়া হলে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন প্রার্থীরা।
উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হলে দলের গঠনতন্ত্র মোতাবেক সে বহিষ্কার হবেন। যার কারণে তার বিরুদ্ধে আর কোনো ব্যবস্থা নেয়ার প্রয়োজন নেই।
আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী বলেন, আমি কারো বিদ্রোহী হিসেবে ভোটের মাঠে নামিনি। জনগণের কাছে আমার গ্রহণযোগ্যতা আছে। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়ী হব।
উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, আগামী ২৯ ডিসেম্বর ভোটগ্রহণ করা হবে। পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৬৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ ও নারী ভোটার ১৫ হাজার ৮৫৭ জন। ১১টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়