ক্রোয়াট দাপটে ‘হেক্সা’র স্বপ্নভঙ্গ : টাইব্রেকারে ৪-২ গোলে ব্রাজিলকে বিদায় করে সেমিতে ক্রোয়েশিয়া

আগের সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা : জলবায়ু অভিযোজনে আমাদের প্রয়োজন ২৩০ বিলিয়ন ডলার

পরের সংবাদ

তিন বেলার সাজ

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিজয় দিবসের সাজগোজে থাকা চাই উৎসবের ভাব। থাকা চাই স্নিগ্ধতা। আমাদের বিজয়ের রং লাল ও সবুজ। এই দুটি রং মিশিয়ে মনের মতো পোশাক বেছে নিন এ দিন। বেছে নিন আপনার পছন্দের অনুষঙ্গ।

শেফালি সোহেল

সকালের সাজ

সকালে চুল শ্যাম্পু করে কন্ডিশনিং করে নিন। খোলা চুলে ওয়েভ কার্ল, স্পাইরাল করে নিতে পারেন। যারা চুল আটকে রাখতে চান, তারা চুলে বেণি করতে পারেন। পনিটেইল, ফ্রেঞ্চ বেণি করে নিলেও ভালো লাগবে। শাড়ি পরলে সঙ্গে হাতখোঁপা করে নিতে পারেন। খোঁপায় গুঁজে নিতে পারেন লাল একটা গোলাপ অথবা হরেক রকম চুলের কাঁটা গুঁজে খোঁপায় তুলুন নতুন ছন্দ। সব শেষে সুগন্ধির ছোঁয়া আপনাকে সতেজ ও ফুরফুরে রাখবে সারা দিন।

দিনের সাজ

দিনের বেলা বের হওয়ার জন্য হালকা করে সাজুন। প্রথমে মুখ পরিষ্কার করে পাঁচ মিনিট ময়েশ্চারাইজার লাগিয়ে ত্বক নরম করে নিন। তারপর ফোঁটা ফোঁটা স্টিক ফাউন্ডেশন লাগিয়ে ভালোমতো ত্বকের সঙ্গে মিশিয়ে নিন।
হালকা ফেস পাউডার লাগান, তার ওপর পিচ কিংবা গোলাপি ব্লাশন বুলিয়ে নিন। চোখে ওয়াটারপ্রæফ কাজল টেনে নিন। শাড়ি বা পোশাকের সঙ্গে ম্যাচ করে শ্যাডো পরে নিন। পাপড়িতে মাসকারা দিলে সুন্দর দেখাবে চোখ। দিনের সাজে লিপস্টিকের রং হিসেবে বেছে নিন গোলাপি, ব্রাউন, লাল, কমলা রঙের শেড। সব শেষে শাড়ির পাড়ের রঙের সঙ্গে মিলিয়ে টকটকে লাল টিপ পরে নিন।
রাতের সাজ

রাতের সাজে একটু স্মোকি চোখের সাজই মেকআপে পরিপূর্ণতা আনবে। চোখের কাজল রেখা ঘেঁষে ঘন করে আইলাইনার লাগান। নিচের পাতার ভেতরের অংশে ঘন কাজল দিয়ে নিচে বাদামি শ্যাডো টানুন। পাপড়িতে ঘন করে মাসকারা দিন। আর রাতে চোখে যেকোনো শ্যাডো পরতে পারেন। সে ক্ষেত্রে হাইলাইট হতে পারে সোনালি, বাদামি, রুপালি, পার্ল ও তামাটে রং। চোখের কোণে একটু কালো শ্যাডো মিশিয়ে নিলেই চোখের সাজের সঙ্গে পরিপূর্ণতা পাবে রাতের সাজ।

চাই যুতসই ত্বক

ত্বক পরিচ্ছন্ন ও মরা কোষমুক্ত না থাকলে কোনো মেকআপই ভালোভাবে বসে না। এর জন্য ত্বককে আগে তৈরি করে নিতে হবে।
দুধের সরের সঙ্গে একটা মাঝারি আকারের কলা পেস্ট করে মাখুন। ত্বক নরম হবে। শুষ্কতা থাকবে না।
এ ছাড়া ২ চা-চামচ চন্দনের গুঁড়োর সঙ্গে মেশান ১ চা-চামচ গিøসারিন, ১ চা-চামচ লেবুর রস, ১ চা-চামচ গোলাপজল। ভালো করে মিশিয়ে মিশ্রণটি তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন।
মেকআপের আগে ত্বকে বরফ ব্যবহার করতে পারেন। ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে একটা নরম কাপড়ে বরফ নিয়ে ত্বকে লাগান কিছুক্ষণ। তাই এই দিন সাজগোজে থাকা চাই উৎসবের ভাব। থাকা চাই স্নিগ্ধতা। আমাদের বিজয়ের রং লাল ও সবুজ। এই দুটি রং মিশিয়ে মনের মতো পোশাক বেছে নিন এ দিন। বেছে নিন আপনার পছন্দের অনুষঙ্গ।

ছবি : কে ক্র্যাফট

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়