ট্রাকের ধাক্কা : নটর ডেম শিক্ষার্থী নিহতের মামলার চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

নেতাকর্মীদের প্রতি শেখ হাসিনার নির্দেশ : যে হাত মারতে আসবে সে হাত ভেঙে দিতে হবে > আঘাত এলে পাল্টা আঘাত

পরের সংবাদ

চোট কাটিয়ে অনুশীলনে ডি মারিয়া

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। গ্রুপ পর্বের তিন ম্যাচে মাঠে নামলেও শেষ ষোলোর ম্যাচে মাঠে নামতে পারেননি ফরোয়ার্ড আনহেল ডি মারিয়া। তবে কোয়ার্টার ফাইনালের আগে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন তিনি।
নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মাঠে নামার আগে কাতার বিশ্ববিদ্যালয়ের মাঠে অনুশীলন করে আর্জেন্টিনা। এই ম্যাচকে সামনে রেখে প্রথমদিনের অনুশীলনে ছিলেন না ডি মারিয়া। তবে সব শঙ্কা উড়িয়ে অবশেষে মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৫৯ মিনিটে তাকে তুলে নেন কোচ স্কালোনি। ওই ম্যাচ ২-০ গোলে জিতে গ্রুপসেরা হয়ে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা। পরে দলটির কোচ জানান, ঊরুতে চোট পেয়েছেন ডি মারিয়া।
অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের আগে পুরোপুরি সেরে না ওঠায় তাকে একাদশে রাখেননি স্কালোনি। আর দল জয়ের দ্বারপ্রান্তে থাকায় মাঠেই নামাননি ডি মারিয়াকে। শেষ ষোলোর ম্যাচে ডি মারিয়ার বদলে মাঠে নামা পাপু গোমেজও চোটে পড়ে খেলতে পারেননি ম্যাচের পুরোটা। ওই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডান পায়ের গোড়ালি মচকে যায় গোমেজের। তবে শঙ্কা কাটিয়ে তিনিও ফিরেছেন অনুশীলনে। মেসিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এই দুই তারকা।
ডি মারিয়া নিজে যেমন গোল করেন, তেমনি অন্যদের দিয়ে গোলও করান। মেক্সিকোর বিপক্ষে তার পাস থেকেই বল জালে পাঠিয়েছিলেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে মাঠে নামিয়ে কোন রিস্ক নিতে চাননি আর্জেন্টাইন কোচ।
সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের ধাক্কা সামলে পরের তিন ম্যাচে জয়ের ধারায় রয়েছে আর্জেন্টিনা। মেক্সিকো ও পোল্যান্ড, দুই দলকে ২-০ ব্যবধানে হারিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় ওঠে তারা। শেষ ষোলোতেও অস্ট্রেলিয়াকে হারায় ২-১ গোলে। ডি মারিয়া দলে ফেরায় সামনে পুরো শক্তির দলই পাচ্ছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।এর আগে ৭২ ঘণ্টার মধ্যেই প্রথম ও দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচ খেলতে হয়েছে আর্জেন্টিনাকে।
এ কারণে দলটির খেলোয়াড়দের ওপর দিয়ে একটু বেশিই ধকল বয়ে গেছে। কোয়ার্টার ফাইনাল সামনে রেখে সোমবার পুরোদমে অনুশীলনে নামে লিওনেল মেসি বাহিনী। আগামী ৯ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়