ঢাকা কলেজে কমিটির দাবি : ছাত্রলীগ সভাপতির গাড়ি আটকে দিল বিক্ষুব্ধ নেতারা

আগের সংবাদ

প্রতিটি ব্যাংকেই টাকা আছে > ছাত্রলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী : বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় না আসতে পারে

পরের সংবাদ

দরজার ছিটকানি বন্ধ : ঘরে আগুনে পুড়ে মারা গেল দুই শিশু

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : সদর উপজেলায় বসতঘরের ভেতর থেকে আগুনে পোড়া দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। দুটি শিশুই ছেলে। তাদের বয়স এক থেকে আড়াই বছরের মধ্যে। আগুন লাগার সময় ঘরের দরজা বাইরে থেকে ছিটকানি আটকানো ছিল। ঘটনার পর থেকে শিশুদের মা ও নানি পলাতক রয়েছেন। গতকাল সোমবার বেলা ১২টার দিকে উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঝিকরহাটি এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ঝিকরহাটি এলাকার সাবেক সেনাসদস্য মওলা মাতুব্বর তার পরিবার নিয়ে ঢাকায় থাকেন। তার গ্রামের বাড়িতে টিন শেড ঘরের একটি কক্ষ দুই মাস আগে ভাড়া নেন উপজেলার শিরখাড়া ইউনিয়নের শ্রীনদী এলাকার মানিক বৈদ্য। ১৫ দিন আগে একটি চুরির মামলায় কারাগারে যান মানিক। গতকাল ১২টার দিকে তার ওই ঘরে হঠাৎ আগুন আর ধোঁয়া দেখতে পান স্থানীয় লোকজন। পরে তারা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় ঘরের ভেতর থেকে আগুনে পুড়ে গুরুতর আহত দুই শিশুকে উদ্ধার করা হয়। আশঙ্কাজনক অবস্থায় বেলা ১টার দিকে এক শিশুকে মাদারীপুর সদর হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। অন্য শিশুটিও আগুনে পুড়ে ঘরেই মারা গেছে। প্রতিবেশীরা এই শিশুদের ও তাদের মায়ের নাম-পরিচয় জানেন না।
এক প্রত্যক্ষদর্শী জানান, ঘরের ভেতরে আগুন আর ধোঁয়া দেখে তারা পুকুর আর কল থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ঘরের ভেতরে গিয়ে দুই শিশুকে পড়ে থাকতে দেখেন। এক বছর বয়সি শিশুটা সেখানেই মারা গেছে। তবে আড়াই বছরের শিশুটা তখনো বেঁচে ছিল। তাকে হাসপাতালে নেয়ার পর মারা যায়।
মাদারীপুর সদর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী বলেন, দুপুরে ওই ঘর থেকে ধোঁয়া বের হতে দেখতে পান স্থানীয়রা। ঘরের দরজাও বাইরে থেকে আটকানো অবস্থায় ছিল। দরজা খুলে তারা ভেতরে ঢুকে আগুন নিভিয়ে ফেলে এবং দগ্ধ দুই শিশুর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠায়। শিশুদের মা ও নানিকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।
তিনি আরো বলেন, বাড়ির মালিক ঢাকা থাকেন। এখানে এক ব্যক্তি তার স্ত্রী, শাশুড়ি ও দুই ছেলেকে নিয়ে ভাড়া থাকতেন। স্থানীয়দের মাধ্যমে জেনেছি, তাদের মধ্যে পারিবারিক কলহ ছিল। কিছুদিন আগে স্বামী এক মামলায় কারাগারে যান। শিশু দুটির মা সকালে বাড়ি থেকে বের হয়ে কাজে যান। তখন তিনি ঘরে তার দুই শিশুকে রেখে বাইরে থেকে ছিটকিনি দেন। এরপর আর ফেরেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়