স্থায়ী কমিটি : স্টেডিয়ামে নারীদের খেলার পরিবেশ নিশ্চিতের সুপারিশ

আগের সংবাদ

দফায় দফায় বাড়ছে ওষুধের দাম : দাম বাড়ানোর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ক্যাবের, দাম বাড়লে সাধারণ মানুষ রোগে ভুগে মারা যাবে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ১ ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার বিকালে পৌর শহরের গোয়ালপাড়া মহল্লায় ওই প্রতিষ্ঠানটিকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শেখ সাদী। জানা যায়, ওইদিন পৌর শহরের গোয়ালপাড়ায় সীড ওয়ার্ল্ড লিমিটেড নামে ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শেখ সাদী।

বীজ-সার বিতরণ

শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীতে প্রান্তিক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল হাইব্রিড ও উফশী জাতের বোরো ধানের বীজ বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি অফিস চত্বরে হাইব্রিড ও উফশী বোরো ধানের বীজ ও সার বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ ডি এম শহীদুল ইসলাম। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাদিকুল হাসান স্বাক্ষর, কৃষি সম্প্রসারণ অফিসার নুসরাত জাহান লোপা, উপসহকারী কৃষি কর্মকর্তা জাকির হোসেন উপস্থিত ছিলেন। শ্রীবরদী উপজেলায় ৬ হাজার ২০০ জন কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে বীজ ও সার পাবেন।

মতবিনিময়
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : শিবগঞ্জে আমচাষি, উৎপাদনকারী, উদ্যোক্তাদের সমস্যা, সম্ভাবনা, পরিকল্পনা ও করণীয় নিয়ে আম সংগঠন ও উদ্যোক্তাদের সঙ্গে পরামর্শমূলক মতবিনিময় সভা করেছে সুইজারল্যান্ডভিত্তিক বেসরকারি সংস্থা সুইস কন্টাক্ট প্রবৃদ্ধি প্রকল্পের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদসংলগ্ন আমবাগানে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদলে নেতৃত্ব দেন সুইজারল্যান্ডের কেএম কনসালট্যান্ট ওলেনা ক্রিলোভা। উপস্থিত ছিলেন সুইস কন্টাক্ট প্রবৃদ্ধি প্রকল্পের পাবলিক সেক্টর স্পেশালিস্ট রোকন উদ্দীন আহমেদ, সিনিয়র অফিসার সাকিব খান ও কো-অর্ডিনেটর নাহিদ সুলতানা। সভায় আমচাষি, উৎপাদনকারী, উদ্যোক্তাদের সমস্যা, সম্ভাবনা, রপ্তানি ও বাজারজাতকরণে সমস্যা, পরিকল্পনা ও করণীয়সহ বিভিন্ন বিষয়ে মতামত প্রদান ও প্রস্তাবনা দেন ম্যাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব আহসান হাবিব।

উপকরণ বিতরণ
কাহালু (বগুড়া) প্রতিনিধি : উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল বৃহস্পতিবার কাহালু তাইরুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা সংঘ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ। সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাকের সভাপতিত্বে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ লালু, রওশন আক্তার, থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোতাহার হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন প্রাং, সহকারী প্রধান শিক্ষক শাহনাজ বেগম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রভাষক মাকছুদুর রহমান মাসুদ।

ছাগল উপহার
চন্দ্রগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় চিরতরে পঙ্গু ও অসহায় দুই ব্যক্তিকে দুগ্ধ জাতের দুটি ছাগল উপহার দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ‘নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পঙ্গু আনোয়ার হোসেন ও কামাল হোসেনের হাতে ছাগল দুটি তুলে দেয়া হয়। এর আগে চন্দ্রগঞ্জস্থ রাজমুকুট কমিউনিটি সেন্টারে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনে শোভাযাত্রা ও কেক কাটার আয়োজন করা হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ওসি মফিজ উদ্দিন ভূঁইয়া। নিসচা চন্দ্রগঞ্জ থানা শাখার সভাপতি সাংবাদিক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি এম ছাবির আহম্মেদ, চরশাহী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রাজু, জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি সামছু উদ্দিন পাটোয়ারী।

প্রস্তুতি সভা

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : ঘাটাইল উপজেলায় মহান বিজয় দিবস, হানাদারমুক্ত দিবস ও বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভা কক্ষে ইউএনও মুনিয়া চৌধুরীর সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুর রশিদ মিয়া, অধ্যাপক মতিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান, উপজেলা প্রকৌশলী এ কে এম হেদায়েত উল্যাহ, প্রথমিক শিক্ষা অফিসার কল্পনা ঘোষ, বাংলাদেশ মানবাধিকার কমিশনের উপজেলা শাখার সভাপতি এমদাদুল হক খান হুমায়ন, ঘাটাইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রবিউল আলম বাদল, সহসভাপতি উত্তম আর্য্য প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়