অভিনেত্রী শিমু হত্যা মামলায় স্বামীসহ দুজনের বিচার শুরু

আগের সংবাদ

বাস্তবায়ন থমকে, শান্তি অধরা : শান্তিচুক্তির ২৫ বছর, সংঘাতে অশান্ত পাহাড়, বাড়ছে নতুন নতুন সশস্ত্র সংগঠন

পরের সংবাদ

স্থায়ী কমিটি : স্টেডিয়ামে নারীদের খেলার পরিবেশ নিশ্চিতের সুপারিশ

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্টেডিয়ামগুলোতে নারী খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিতের সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রæতি সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল বুধবার সংসদ ভবনে কমিটির ৩০তম বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি মোসলেম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য আব্দুল মান্নান এবং আরমা দত্ত।
বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে ২৩তম অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দেয়া প্রতিশ্রæতির বিবরণ, প্রতিশ্রæতি বাস্তবায়নের অগ্রগতি ও হালনাগাদ অবস্থা এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রকল্পগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
বৈঠকে কমিটির সদস্যরা বলেন, দেশে অনেক স্টেডিয়াম হয়েছে ও হচ্ছে, কিন্তু নারীবান্ধব বা নারীদের খেলা ও স্টেডিয়াম ব্যবহারযোগ্য করে গড়ে তোলা হয়নি। সে কারণে নারীদের ক্রীড়াজগতে এগিয়ে নিতে তাদের খেলাধুলার মান বাড়াতে হবে এবং স্টেডিয়ামগুলো নারীবান্ধব করে নির্মাণ করা প্রয়োজন।
দেশের বর্তমানে যেসব স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেয়া হচ্ছে, সেগুলোতে যেন নারীদের খেলাধুলার পরিবেশ উপযুক্ত হয় সেদিকে নজর রাখতে হবে। প্রকল্পের ডিজাইন প্রয়োজনে সংশোধন করারও সুপারিশ করেছে কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়