অভিনেত্রী শিমু হত্যা মামলায় স্বামীসহ দুজনের বিচার শুরু

আগের সংবাদ

বাস্তবায়ন থমকে, শান্তি অধরা : শান্তিচুক্তির ২৫ বছর, সংঘাতে অশান্ত পাহাড়, বাড়ছে নতুন নতুন সশস্ত্র সংগঠন

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : খালেদা সমাবেশে যোগ দিলে ব্যবস্থা নেবেন আদালত

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশের নামে যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনষ্টের চেষ্টা করে তবে তারা ভুল করবে। আর খালেদা জিয়া যদি সমাবেশে যোগ দেন তাহলে আদালত ব্যবস্থা নেবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২২ শীর্ষক বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির সমাবেশে অনেক মানুষের সমাগম হবে। তাই তারা দুটি জায়গা চেয়েছিল, এর মধ্যে একটি সোহরাওয়ার্দী উদ্যান, অন্যটি মানিক মিয়া এভিনিউ। সোহরাওয়ার্দী উদ্যানে সব ধরনের জনসমাগম হয় আর মানিক মিয়া এভিনিউ আগে থেকেই সবার জন্য বন্ধ। সেখানে জাতীয় সংসদ, তাই সেখানে কাউকেই অনুষ্ঠানের অনুমতি দেয়া হয় না। ডিএমপি কমিশনার বিএনপির দাবি বিবেচনা করেই সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছেন। সেখানে ছাত্রলীগের কিছু অনুষ্ঠান ছিল। তবে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের কারণে সেই অনুষ্ঠানগুলো এগিয়ে আনা হয়েছে। বিএনপি যেহেতু অনেক মানুষ নিয়ে আসবে, তাই তারা যেন স্বচ্ছন্দে অনুষ্ঠানটি করতে পারে সেজন্য তাদের এ ব্যবস্থা করে দেয়া হয়েছে।
তিনি বলেন, আমরা সব সময় বলে আসছি, আপনারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করুন। আপনারা কোনোভাবেই বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে পারবেন না ও এর চেষ্টাও করবেন না। কারণ বাংলাদেশ এখন একটা পর্যায়ে চলে গেছে, এগিয়ে চলছে। বর্তমান প্রেক্ষাপটে অহেতুক কোনো বিশৃঙ্খল পরিস্থিতি আমাদের নিরাপত্তা বাহিনী মেনে নেবে না।
বিএনপি চাচ্ছে না সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে, তারা চায় নয়াপল্টন- এ বিষয়ে সরকারের বক্তব্য কী? এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা নয়াপল্টনে রাস্তার অবস্থা সম্পর্কে জানেন। তারা বলছে, কয়েক লাখ লোকের সমাগম হবে। আর তারা যদি রাস্তায় সমাবেশ করে তবে কী পরিস্থিতি সৃষ্টি হবে সেটা আপনারাও ভালো জানেন। এসব বিষয় চিন্তা করেই তাদের বড় একটা জায়গা দেয়া হয়েছে। এখন তারা যদি সেখানে সমাবেশ না করে সরকারের কী করার আছে। বিএনপিকে স্পষ্ট করে বলতে চাই, তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে বা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, তবে তারা ভুল করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়