অভিনেত্রী শিমু হত্যা মামলায় স্বামীসহ দুজনের বিচার শুরু

আগের সংবাদ

বাস্তবায়ন থমকে, শান্তি অধরা : শান্তিচুক্তির ২৫ বছর, সংঘাতে অশান্ত পাহাড়, বাড়ছে নতুন নতুন সশস্ত্র সংগঠন

পরের সংবাদ

সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থক সুখেন চাকমা (২০)। তার চাচাতো ভাই সজীব চাকমা (২২) পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বুধবার সকাল ৯টার দিকে সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়িপাড়া গ্রামের মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম।
হতাহতরা পেশায় মোটরসাইকেল চালক বলে জানা গেছে। সুখেনের পিতা মঙ্গল চাকমা এবং সজীবের পিতা বিধুমঙ্গল চাকমা। ঘটনার পরপরই আহত সজীবকে উদ্ধার করে গ্রামবাসীরা হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-কে দায়ী করেছেন জেএসএস সন্তু বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা। তবে ইউপিডিএফ সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই। নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কর্মকাণ্ড নেই। এটি নিজেদের অভ্যন্তরীণ বিষয়।
বাঘাইছড়ি ও সাজেক থানার সার্কেল এএসপি আব্দুল আওয়াল বলেন, ঘটনার পরপরই এলাকায় টহল জোরদার করা হয়েছে। মরদেহ উদ্ধারসহ আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু করেছি। তবে এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে, তাই একটু সময় লাগবে।
এদিকে আগামীকাল ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসমাবেশের প্রস্তুতি নিতে শুরু করেছে জনসংহতি সমিতি (জেএসএস)। এর দুদিন আগে এমন ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সমাবেশকে ঘিরে বড় সংঘাতের আশঙ্কা করছে অনেকে। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পয়েন্টে নজরদারি বাড়ানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়