অভিনেত্রী শিমু হত্যা মামলায় স্বামীসহ দুজনের বিচার শুরু

আগের সংবাদ

বাস্তবায়ন থমকে, শান্তি অধরা : শান্তিচুক্তির ২৫ বছর, সংঘাতে অশান্ত পাহাড়, বাড়ছে নতুন নতুন সশস্ত্র সংগঠন

পরের সংবাদ

ভোরের কাগজের দুজন জয়ী : ডিআরইউ সভাপতি নোমানী সম্পাদক সোহেল

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন মুরসালীন নোমানী আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাইনুল হাসান সোহেল। এছাড়া নারীবিষয়ক সম্পাদক পদে ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম মনি সেজুঁতি ও কার্যনির্বাহী সদস্য পদে মো. আলী ইব্রাহীম বিজয়ী হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।
নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই ডিআরইউ প্রাঙ্গণে বিরাজ করে সাজসাজ রব। এবার নির্বাচন কমিশনের নির্দেশে পোস্টার-ব্যানার লাগানো থেকে প্রার্থীরা কিছুটা বিরত থাকলেও শেষ মুহূর্তে ভোটকেন্দ্রে প্রবেশের রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট চান প্রার্থী ও তাদের শত শত সমর্থক।
২০২৩ সালের জন্য ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৬৩৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মুরসালিন নোমানী। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী কবির আহমেদ খান পেয়েছেন ৫৪৩ ভোট। এছাড়া বিদায়ী সভাপতি নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ২৬৪ ভোট।
সাধারণ সম্পাদক পদের জন্য প্রার্থী ছিলেন ৬ জন। এর মধ্যে বিজয়ী মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৪২২ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মহিউদ্দিন পেয়েছেন ৩৮৩ ভোট, একই পদে শেখ মুহাম্মদ জামাল হোসাইন পেয়েছেন ২৬০, জামিউল আহসান সিপু ২৪৭, আরাফাত দাড়িয়া ৭২ ভোট এবং আফজাল বারী পেয়েছেন ৫৫ ভোট।
সহসভাপতি পদে দীপু সারোয়ার ৮২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদে গ্যালমান শফি পেয়েছেন ৫৯১ ভোট। যুগ্ম সম্পাদক পদে ৫০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মঈনুল আহসান। এ পদে তার প্রতিদ্ব›দ্বী ছিলেন ফারুক খান (২৮৬), কামাল মোশারেফ (১৫২), নয়ন মুরাদ (২০৮) ও পবন আহমেদ (২৪৪)।
অর্থ সম্পাদক পদে ৭১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাখাওয়াত হোসেন সুমন। তার প্রতিদ্ব›দ্বী জাকির হোসাইন পেয়েছেন ৫৮৩ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ৮৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইফুল ইসলাম। এ পদে তার প্রতিদ্ব›দ্বী আবদুল হাই তুহিন পেয়েছেন ৫২৪ ভোট। ৮০৬ ভোট পেয়ে দপ্তর সম্পাদক পদে বিজয়ী হয়েছেন কাওসার আজম। তার প্রতিদ্ব›দ্বী রফিক রাফি পেয়েছেন ৫৫৮ ভোট। ৭৪১ ভোট পেয়ে নারীবিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের মরিয়ম মনি (সেঁজুতি)। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী রোজিনা রোজী পেয়েছেন ৬৪৭ ভোট।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৭৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কামাল উদ্দিন সুমন। এ পদে তার প্রতিদ্ব›দ্বী মেজবাহ উল্লাহ শিমুল পেয়েছেন ৫৫৭ ভোট। ৭৯২ ভোট পেয়ে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদে তোফাজ্জল হোসেন রুবেল বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) পেয়েছেন ৫৫৮ ভোট। ক্রীড়া সম্পাদক পদে বিটিভির মাহবুবুর রহমান ৭২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে তার প্রতিদ্ব›দ্বী মো. রকিবুল ইসলাম মানিক ৬১২ ভোট পেয়েছেন। আপ্যায়ন সম্পাদক পদে একমাত্র প্রার্থী মোহাম্মদ নঈমুদ্দীন বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন। এছাড়াও ৬৬৪ ভোট পেয়ে কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন। এ পদে প্রতিদ্ব›দ্বী প্রার্থী জাহাঙ্গীর কিরণ পেয়েছেন ৬২৫ ভোট।
কার্যনির্বাহী সদস্যের ৭টি পদের জন্য প্রার্থী ছিলেন ৯ জন। এর মধ্যে সর্বোচ্চ ৯৩০ ভোট পেয়ে এক নম্বর সদস্য হয়েছেন মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত)। দ্বিতীয় হয়েছেন ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ) (৭৭২) এবং তৃতীয় মহসিন বেপারী (৭৫১)। অন্য সদস্যরা যথাক্রমে- মোজাম্মেল হক তুহিন (৬৮৩), কিরণ সেখ (৬৭২), এস এম মোস্তাফিজুর রহমান সুমন (৬৪৮) এবং ভোরের কাগজের মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম) ৬৩৪ ভোট পেয়েছেন।
কার্যনির্বাহী কমিটির এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৭৪৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৪৫৭ জন। প্রথা অনুযায়ী ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে নতুন কমিটির হাতে বিদায়ী কমিটি দায়িত্ব হস্তান্তর করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়