প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

বিশ্বকাপে দ্বিতীয় লাল কার্ড

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতারে বেশ নিয়ম মেনে ফুটবল খেলছেন ফুটবলাররা। তাই বেশ কয়েকটি ম্যাচে হলুদ কার্ড দেখা গেলেও লালের দেখা পাচ্ছিলেন না দর্শক। এবার কাতারে প্রথম লাল কার্ড দেখেন ওয়েলস গোলরক্ষক ওয়েন হেনেসি। আর গত পরশু দক্ষিণ কোরিয়ার কোচ পাওলো বেন্তো ম্যাচ শেষ হতেই রেফারির সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে দেখেন লাল কার্ড। যা কাতার বিশ্বকাপে দ্বিতীয়। তবে পাওলো বেন্তোকে লাল কার্ড প্রদশনের বিষয়টি মেনে নিতে পারছেন না তার সহকারী কোচ সের্হিও কস্তা। তিনি বললেন, আমাদের সঙ্গে অন্যায় করা হয়েছে।
এদিকে কাতারে এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ঘানার বিপক্ষে লড়াই করেও ৩-২ গোলে হেরে যায় কোরিয়া। ম্যাচের অন্তিম মুহূর্তে কর্নার পায় কোরিয়া। কিন্তু তা নেয়ার সুযোগ দেননি রেফারি, বাজিয়ে দেন শেষের বাঁশি। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান বেন্তো। ফলশ্রæতিতে তাকে লাল কার্ড দেখান রেফারি। ফলে সংবাদ সম্মেলনে অংশ নিতে পারেননি বেন্তো। তার জায়গা আসা কস্তা বলেন, শাস্তি পাওয়ার মতো কিছু করেননি ৫৩ বছর বয়সী বেন্তো। এটা পুরোপুরি অন্যায়। রেফারি আমাদের কাছ থেকে সেই সুযোগটা কেড়ে নিয়েছেন। বেন্তো শুধু তার প্রতিক্রিয়া দেখিয়েছেন। তিনি রেফারিকে অনুপযুক্ত কিছু বলেননি। কিন্তু রেফারি যা ইচ্ছা তাই করেছেন। আমার চোখে, এটা ন্যায্য নয়।
এছাড়া এর আগে ২৫ নভেম্বর আহমেদ বিন আলী স্টেডিয়ামে শেষ মুহূর্তের নাটকীয়তায় ওয়েলসকে হারিয়েছে ইরান। যোগ করা সময়ের ৮ ও ১১ মিনিটে একটি করে গোল করেন ইরানের রুজবে চেশমি ও রামিম রেজায়ান। তার আগে ৮৬ মিনিটে ইরানের একটি আক্রমণ ঠেকাতে গিয়ে লাল কার্ড দেখেন ওয়েলস গোলরক্ষক ওয়েন হেনেসি। ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে ইরানের মেহদি তারেমির মুখে হাঁটু মারেন নটিংহ্যাম ফরেস্টে খেলা এই গোলরক্ষক। ভিএআরের সাহায্যে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। যা কি-না ফুটবল বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখলেন ওয়েন হেনেসি। এর আগে ২০১০ বিশ্বকাপের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমেলেং। আর বিশ্বকাপ ইতিহাসে ১৯৯৪ আসরে প্রথম গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখেন ইতালির জিয়ানলুসা পাগলিউকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়