প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) সভাপতি হিসেবে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের দায়িত্ব পালনে নি¤œ আদালতের দেয়া অস্থায়ী নিষেধাজ্ঞা স্থগিত করেছেন হাইকোর্ট। আগামী ৩ জানুয়ারি পর্যন্ত নি¤œ আদালতের আদেশ স্থাগিত থাকবে বলে গতকাল মঙ্গলবার রায় দেন হাইকোর্টের বিচারপতি শেখ আবদুল আউয়ালের একক বেঞ্চ। পরে এই বিষয়ে করা রিট শুনানি শেষে আদেশ দেবেন উচ্চ আদালত।
গত ১৭ সেপ্টেম্বর জাপা থেকে সাবেক এমপি জিয়াউল হক মৃধাকে বহিষ্কারের করেন জি এম কাদের। সেই ক্ষোভে কাদেরের বিরুদ্ধে গত ৪ অক্টোবর মামলা করেন জিয়াউল হক। সেই মামলায় গত ৩০ অক্টোবর জি এম কাদের দলীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেন ঢাকার যুগ্ম জেলা জজ। পরে এই আদেশ প্রত্যাহারে জি এম কাদের মিস মামলা গত ১৬ নভেম্বর খারিজ করে দেন একই আদালত।
পরে নি¤œ আদালতের আদেশের বিরুদ্ধে জি এম কাদের হাইকোর্টে রিভিশন আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে গতকাল হাইকোর্ট স্থগিতাদেশ দেন। আদালতে এ সময় জি এম কাদেরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম। রাষ্ট্রপক্ষের ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাহিদা খাতুন, সহকারী অ্যাটর্নি জেনারেল কোহিনুর আক্তার লাকী ও সাবিনা পারভীন।
আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, নি¤œ আদালতের বিরুদ্ধে মিস আপিল করেন জি এম কাদের। জেলা জজ এই আবেদন শুনানির জন্য ৯ জানুয়ারি দিন রাখলেন। কিন্তু আমরা ২৪ নভেম্বর দরখাস্ত দিয়ে বললাম, ৯ জানুয়ারি রাখায় আমাদের ক্ষতি হচ্ছে। কারণ আমাদের ওপর নিষেধাজ্ঞার আদেশ আছে। অপূরণীয় ক্ষতি হচ্ছে। তাই আজই শুনানি করেন। কিন্তু ২৪ তারিখের দরখাস্তটা জেলা জজ প্রত্যাহার করে দিলেন। এর বিরুদ্ধে আমরা রিভিশন করেছি। আমরা হাইকোর্টে বলেছি, ২৪ তারিখের আদেশটা অবৈধ। কোর্ট রুল দিলেন। আর ৩০ অক্টোববের নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়