প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

উখিয়ার বালুখালী ক্যাম্পে ফের রোহিঙ্গা মাঝি খুন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার দক্ষিণ প্রতিনিধি : কক্সবাজারের উখিয়া বালুখালী ১২ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা সাব মাঝি সাহাবুদ্দিন খুন হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোর পৌনে ৫টার দিকে এইচ/১৪ ব্লকে এ ঘটনা ঘটে। তিনি এই ক্যাম্পে থাকতেন ও মিয়ানমারের মংডু মেরুল্লাহ গ্রামের মৌলভী মনির আহাম্মদের ছেলে।
এ খবরের সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের উখিয়া ৮ এপিবিএন সহকারী পুলিশ সুপার (অপারেশন্স এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ জানান, মঙ্গলবার ভোর আনুমানিক পৌনে ৫টার সময় উখিয়া বালুখালী-২ (এফডিএমএন) ক্যাম্প- ১২ এর এইচ/১৪ ব্লকে ৭-৮ জন দুষ্কৃতকারী মো. সাহাবুদ্দিন (৩৫) নামের একজন সাব মাঝির ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে। তাদের উপস্থিতি টের পেয়ে ভিকটিম সাহাবুদ্দিন ঘরের পিছনের দরজা দিয়ে পালানোর চেষ্টার সময় দুষ্কৃতকারীরা তাকে ধরে ফেলে এবং বুকের মাঝখানে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ওই সময় তার পরিবারের সদস্যরা চিৎকার করলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। সংবাদ পাওয়ার পরপরই পুলিশ ইন্সপেক্টর মো. মাইনউদ্দীন ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করেন। এ খুনের ঘটনায় জড়িতদের শনাক্তকরণ ও গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। 
মিয়ারমার থেকে আত্মরক্ষার্থে পালিয়ে এসে কক্সবাজারের টেকনাফ ও উখিয়ার পাহাড়ি অঞ্চলে আশ্রয় নেয় রোহিঙ্গারা। শরনার্থী ক্যাম্পগুলো এখন সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এর আগেও সন্ত্রাসী হামলায় একাধিক রোহিঙ্গা মাঝি প্রাণ হারিয়েছেন।
এদিকে গতকাল সকাল ১০টায় ওই হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন ৮ এপিবিএনের সহঅধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং। তিনি নিহতের আত্মীয়স্বজন, উক্ত ঘটনার সাক্ষী ও মাঝিদের সঙ্গে কথা বলেন এবং এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি, পুলিশি টহল ও অভিযান পরিচালনার নির্দেশনা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়