নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

পঞ্চগড়ে ২ বিঘা জমির আলু নষ্ট করার অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় রাতের আঁধারে ট্রাক্টর দিয়ে চাষ করে দুই বিঘা জমির বপন করা আলু নষ্টের অভিযোগ উঠেছে। গত শনিবার গভীর রাতে উপজেলার বোদা পৌরসভার সাতখামার এলাকায় ঘটনাটি ঘটেছে। মোকলেছুর রহমান রাজু নামে ভূক্তভোগী কৃষক অভিযোগ করে জানান, তাদের পৈতৃক সূত্রে পাওয়া ১ একর ২০ শতক জমিতে চলতি মৌসুমে আলু বপনের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি ও আনিসুর রহমান আরিফ নামে অন্য এক কৃষক। ইতোমধ্যে ওই জমির ২ বিঘা জমিতে গত শনিবার সকালে শ্রমিক দিয়ে আলু বপন করেন তারা। পরে শনিবার গভীর রাতে ট্রাক্টর দিয়ে ২ বিঘা জমির আলু নষ্ট করে দেন নাসির মন্ডলহাট দাখিল মাদরাসার সুপার ইউসুফ আলী। এছাড়া ২৫ শতক জমিতে থাকা সুপারীর গাছও কেটে ফেলে। এতে লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এ নিয়ে ৯৯৯ এ ফোন করা হলেও পুলিশ ঘটনাস্থলে আসেনি।
সম্প্রতি ওই জমির মালিকানা দাবি করেন ইউসুফ আলী। বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে তিনটি মামলা চলমান রয়েছে। তবে এনিয়ে আটোয়ারী থানায় একটি মামলা করবেন বলে জানান ভুক্তভোগী কৃষক মোকলেছুর রহমান রাজু। আনিসুর রহমান আরিফ নামে অন্য কৃষক বলেন, এই জমিতে আমরা দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছি। রাতের আঁধারে তারা আমাদের জমিতে চাষ দিয়ে ফসলহানি করেছে। দুই বিঘা জমিতে আলু চাষ করতে আমাদের ৬০ হাজার টাকা খরচ হয়েছে। বাকি জমিতে আমরা আলু লাগানোর জন্য মুরগির বিষ্ঠা ফেলেছি। সেগুলো তারা নষ্ট করে হাল চাষ করেছে।
তবে নাসির মন্ডলহাট দাখিল মাদরাসার সুপার ইউসুফ আলী বলেন, ওই জমিগুলো আমি ২০২০ সালে কিনেছি। তারাই আমাদের জমি অবৈধভাবে দখল করে ভোগ করে আসছে। আমরা ফসল করতে পারছিনা। এ নিয়ে থানায় বসেছিলাম। আমাদের উভয় পক্ষকে জমিতে যেতে বারণ করেছিল। তারাই জমিতে গিয়ে অবৈধভাবে ভোগ দখল করছে। ওসি সোহেল রানা বলেন, এনিয়ে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়