নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

চট্টগ্রামের পলোগ্রাউন্ড : প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ঘুড়ি উৎসব

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে আকর্ষণীয় করতে ঘুড়ি উৎসব হয়েছে। গতকাল রবিবার বিকেলে এ উৎসবের আয়োজন করে নাগরিক উদ্যোগ চট্টগ্রাম নামে একটি সংগঠন। চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন উৎসবের উদ্বোধন করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পলোগ্রাউন্ডের জনসভায় চট্টগ্রামের উন্নয়নের নতুন সূর্য উদিত হবে। সংক্ষিপ্ত আলোচনা শেষে বাদক দলের মনোমুগ্ধকর দেশাতœবোধক গানের পরিবেশনার সঙ্গে সঙ্গে পলোগ্রাউন্ডের বুকে শতাধিকেরও বেশি ঘুড়ি উড়িয়ে চট্টগ্রামের ঐতিহ্যকে আবার নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করেন ঘুড়িপ্রেমীরা।
সুজন বলেন, ঘুড়ি উৎসব চট্টগ্রামের একটি প্রাচীন খেলা, যা নগরায়ণের কারণে হারিয়ে যেতে বসেছিল। সেই ঘুড়ি উৎসবের মাধ্যমে আমরা জনগণের দৃষ্টি আকর্ষণ করতে চাই, সারা বাংলাদেশের উন্নয়ন এবং দেশকে যে কোনো বিপর্যয়কর পরিস্থিতির হাত থেকে রক্ষা করতে চট্টগ্রামের জনগণ সর্বদা প্রধানমন্ত্রীর পাশে আছেন।
দেশের যে কোনো আন্দোলন-সংগ্রাম চট্টগ্রাম থেকেই সূচিত হয়েছে, ঠিক তেমনি সন্ত্রাস এবং নৈরাজ্যের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থানকে আরো সুদৃঢ় করতে চট্টগ্রামবাসী তার সঙ্গে থেকে সব অপশক্তির বিরুদ্ধে লড়াই করবে, সেটা জানান দিতেই আজকের ঘুড়ি উৎসব।
এ সময় আরো বক্তব্য রাখেন চউক এর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, নগর আওয়ামী লীগ নেতা মসিউর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ, সদস্য সচিব মো. হোসেন প্রমুখ। আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, সাবেক কমিশনার সিরাজুল ইসলাম, আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, যুবনেতা মাহবুবুল হক সুমন, শওকত হোসাইন, ফরহান আহমদ, খলিলুর রহমান নাহিদ, রেজাউল করিম কায়সার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়