নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

ঘুস নিয়ে সাময়িক বরখাস্ত তহশিলদার

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : চারঘাট উপজেলার সরদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহশিলদার) আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভূমি উন্নয়ন কর দিতে আসা জমির মালিকদের কাছে ঘুস নেয়ার অভিযোগে শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসক আব্দুল জলিল তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন।
সাময়িক বরখাস্তের আদেশে বলা হয়, ভিডিও ক্লিপে দেখা যায়, আব্দুস সাত্তার ভূমি উন্নয়ন কর আদায়ের ক্ষেত্রে দাখিলায় উল্লিখিত টাকার চেয়ের বেশি পরিমাণ টাকা অনৈতিকভাবে দাবি করেছেন। সরকার যেখানে ডিজিটালাইজের মাধ্যমে হয়রানি ছাড়াই ভূমিসংক্রান্ত সব সেবা প্রদান করছে, সেখানে তিনি জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায়ের চেষ্টা করছেন। এতে জেলা প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। তিনি চাকরিতে বহাল থাকলে তদন্ত ও প্রশাসনিক কার্যক্রমে প্রভাব খাটানোর আশঙ্কা রয়েছে। ফলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
উল্লেখ্য, গত শুক্রবার সরদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহশিলদার) আব্দুস সাত্তারের প্রকাশ্যে ঘুষ নেয়ার কয়েকটি ভিডিওচিত্র সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনৈতিকভাবে ঘুসের লেনদেনের বিষয় নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে গত শনিবার সন্ধ্যায় অভিযুক্ত ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করে জেলা প্রশাসকের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে বলে জানান ইউএনও সোহরাব হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়