ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

নজরুল বিশ্ববিদ্যালয় : রেজিস্ট্রারের বিরুদ্ধে সিদ্ধান্ত পরিবর্তনের অভিযোগে মামলা

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সিদ্ধান্ত পরিবর্তনসহ বেশ কিছু অভিযোগ এনে ময়মনসিংহের সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার (শিক্ষা) কৃষিবিদ এ. কে. এম. অনিছুর রহমান। গত ১৪ নভেম্বর আদালতে মামলা করা হয়।
ময়মনসিংহের সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করা হলে মামলাটি আমলে নিয়ে ১৬ নভেম্বর কারণ দর্শানোর নোটিস জারি করে আদালত। মামালার আর্জিতে সিন্ডিকেটের সিদ্ধান্ত পরিবর্তন করা ছাড়াও নিয়মবহির্ভূতভাবে নিজের নিয়োগ চূড়ান্তকরণ, স্বশাসিত প্রতিষ্ঠানের নিয়োগ বিধিমালা অনুসরণ না করে বিজ্ঞপ্তি প্রকাশ, বাদীর চাকরি নিশ্চিতকরণের ব্যাপারে দায়িত্বে অবহেলা, দফতরপ্রধান হিসেবে বার্ষিক গোপনীয় প্রতিবেদনে (অঈজ) উদ্দেশ্য প্রণোদিতভাবে বাদীকে কম নম্বর প্রদান করা ও তা প্রকাশ করে অপমান করা, প্রতিহিংসার বশবর্তী হয়ে বাদীকে রেজিস্টার দপ্তর থেকে পরক্ষা নিয়ন্ত্রক দপ্তরে বদলি করাসহ অনেকগুলো অভিযোগ করা হয়েছে রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবিরের বিরুদ্ধে।
এ সম্পর্কে বাদী বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত রেজিস্ট্রার (শিক্ষা) কৃষিবিদ এ কে এম আনিছুর রহমান বলেন, আমার সঙ্গে বিভিন্ন সময় অন্যায় করা হয়েছে, সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করে কাজ করেছে। এজন্য আমি বাধ্য হয়ে আদালতের শরণাপন্ন হয়েছি।’
মামলার বিষয়ে বিবাদী ও বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আইনি বিষয় আইনিভাবেই ফয়সালা হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, আদালতের নোটিসের কপি পেয়েছি। মামলায় পূর্বের সময়ের অনেকগুলো অভিযোগ করা হয়েছে তখন আমি দায়িত্বে ছিলাম না। মামলার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের আইনজীবীর পরামর্শ অনুযায়ী অগ্রসর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়