মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

সিরিজে পিছিয়ে গেল ভারত

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল ৭ উইকেটে হেরে গেছে ভারত। ফলে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল শিখর ধাওয়ানের দল।
প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৭ বল ও ৭ উইকেট হাতে রেখেইে লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। ম্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক। ভারতীয় ওপেনাররা শুরুটাও করে দারুণ। দলীয় অধিনায়ক ধাওয়ান করেন ৭৭ বলে ৭২ রান। আরেক ওপেনার গিল করেন ৬৫ বলে ৫০ রান। এরপর দলকে এগিয়ে নেন শ্রেয়াস আয়ার। তবে ব্যর্থ হন উইকেটরক্ষক রিশাব পান্থ। ১৫ রানে পান্থ ফিরলেও শ্রেয়াস খেলেন ৭৬ বলে ৮০ রানের নান্দনিক ইনিংস। ব্যর্থ হন সূর্যকুমার যাদব। এরপর সাঞ্জু স্যামসনের ৩৬ এবং ওয়াশিংটন সুন্দরের ৩৭ রানের সুবাদে ৩০০ রানের গণ্ডি পেরিয়ে যায় ভারত। নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন সাউদি এবং ফার্গুসন।
৩০৭ রানের টার্গেটে খেলতে নেমে দুই কিউই ওপেনার ফিন অ্যালেন ২২ রানে এবং ডেভন কনওয়ে ২৪ রানে আউট হলেও দলকে টেনে নেন অধিনায়ক কেন উইলিয়ামসন। মিচেল ১১ রানে আউট হলেও টম লাথামের সঙ্গে দারুন জুটি গড়েন কেন। শেষ পর্যন্ত উইলিয়ামসন এবং টম লাথাম ২২১ রানের জুটি গড়েন। লাথাম অপরাজিত থাকেন ১৪৫ রানে। আর উইলিয়ামসন খেলেন ৯৪ রানে অপরাজিত ইনিংস। ফলে ৭ উইকেট হাতে রেখেই জয় পায় স্বাগতিকরা। ভারতের হয়ে দুটি উইকেট নেন উমরান। এই পরাজয়ে সিরিজে ১-০ তে পিছিয়ে রইল ভারত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়