মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

রংপুর সিটি নির্বাচন : সবার সহযোগিতা চান আ.লীগ প্রার্থী ডালিয়া

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীককে জেতাতে দলের সব বিরোধ ভুলে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া। গতকাল শুক্রবার সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সবার সহযোগিতা চান তিনি। এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তিমণ্ডলসহ জেলা ও নগর আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, অনেকে দলীয় মনোনয়ন চেয়েছেন, তারাও যোগ্য ছিলেন কিন্তু দলীয় মনোনয়ন পাবেন একজন। প্রধানমন্ত্রী আমাকে দলীয় প্রতীক দিয়েছেন। আমাদের হয়তো চেয়ার নিয়ে মতপার্থক্য থাকতে পারে কিন্তু দল নিয়ে নয়। আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, সবাই নৌকার হয়ে কাজ করব। রংপুরের সব মানুষের সহযোগিতা চেয়ে তিনি বলেন, নির্বাচিত হলে রংপুরকে একটি মডেল সিটি করপোরেশন হিসেবে গড়ে তোলা হবে। প্রতিটি ওয়ার্ডে সমানভাবে উন্নয়ন করা হবে। সংরক্ষিত আসনের এমপি থাকাকালীন সময়ে ব্যাপক উন্নয়নের কথা জানিয়ে ডালিয়া বলেন, রংপুরে যে উন্নয়ন হয়েছে তা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত চেষ্টায় হয়েছে। মানুষ উন্নয়ন চায়, উন্নয়ন করতে হলে নৌকার বিকল্প নেই।
এদিকে, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশ নিতে গত বৃহস্পতিবার পর্যন্ত ১৭ দিনে ২৬০ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকে

মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।
এবার তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার

সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়