রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

বিমানবন্দর সড়ক ৬০ ঘণ্টা এড়িয়ে চলার পরামর্শ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী রবিবার ভোর ৬টা পর্যন্ত মোট ৬০ ঘণ্টা বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) কর্তৃপক্ষ। গতকাল বুধবার প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ পরামর্শ দেয়া হয়।
এতে বলা হয়েছে, যান চলাচল স্থায়ীভাবে নির্বিঘœ করার লক্ষ্যে বিআরটি প্রকল্পের আওতাভুক্ত ঢাকা বিমানবন্দর স্টেশন এলাকায় আগামী ২৪ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়ন কাজ চলমান থাকবে। এ অবস্থায় যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় ওই করিডোরে চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হচ্ছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সড়ক উন্নয়ন কাজ চলমান অবস্থায় যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় ওই করিডোরে চলাচলরত সব জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের অনুরোধ করা যাচ্ছে। এ বিষয়ে সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কাম্য। সাময়িক অসুবিধা জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত। 
প্রসঙ্গত, বিমানবন্দর থেকে গাজীপুরের শিববাড়ী পর্যন্ত বিআরটি প্রকল্পের দৈর্ঘ্য ২০ দশমিক ৫ কিলোমিটার। এর মধ্যে আবদুল্লাহপুর থেকে টঙ্গীর চেরাগ আলী পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক ও ৬টি উড়ালসেতু রয়েছে। উত্তরা হাউজ বিল্ডিং থেকে টঙ্গীর চেরাগ আলী মার্কেট পর্যন্ত এলাকার সড়কের কাজ করছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বাকিটা হচ্ছে সড়ক ও মহাসড়ক বিভাগের অধীনে। গত ৬ নভেম্বর এই টঙ্গী থেকে হাউজ বিল্ডিং পর্যন্ত উড়াল সড়কের একটি অংশ খুলে দেয়া হয়েছে।
আগামী বছর জুনের প্রথম সপ্তাহে পুরো বিআরটি প্রকল্প চালু হবে বলে সম্প্রতি জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়