রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

বানিয়াচংয়ে ২০ শিক্ষার্থী অসুস্থ : শিক্ষার্থীদের রোদে দাঁড় করিয়ে শিক্ষা কর্মকর্তার দীর্ঘ বক্তৃতা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : বানিয়াচং আদর্শ উচ্চবিদ্যালয়ের মাঠে রোদে দাঁড় করিয়ে হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তার দীর্ঘ বক্তৃতাকালে প্রায় ২০ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছে। অনেকে বমি করেছে, অনেকে অজ্ঞান হয়ে পড়ে। গতকাল বুধবার বেলা ১১টায় এ ঘটনা ঘটে। অসুস্থ শিক্ষার্থীদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় এক ছাত্রীকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপতালে ও দুজনকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টায় প্রতিদিনের মতো জাতীয় সংগীত পরিবেশন করে শিক্ষার্থীরা। এ সময় হবিগঞ্জ থেকে বিদ্যালয় পরিদর্শনে আসেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল্লাহ। তিনি শিক্ষার্থীদের মাঠে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রেখে ১ ঘণ্টা বক্তৃতা করেন। বক্তৃতা শেষে আধঘণ্টা পিটি (শারীরিক কসরত) করানো হয়। এ সময় হঠাৎ করেই নবম শ্রেণির এক ছাত্রী অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। একে একে অসুস্থ হয়ে পড়ে প্রায় ২০ জন শিক্ষার্থী। এ অবস্থায়

জেলা শিক্ষা কর্মকর্তা রুহুল্লাহ তাৎক্ষণিক বিদ্যালয় ত্যাগ করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাউছার শোকরানা জানান, ৩ জনের অবস্থা গুরুতর। বাকিরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা আক্তার জানান, অসুস্থ শিক্ষার্থীদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। ঠিক কী কারণে তারা অসুস্থ তা এখনই বলা সম্ভব হচ্ছে না। তবে তিনি জানান, অধিকাংশই বমি করছে।
প্রধান শিক্ষক পারভীন আক্তারের মোবাইল ফোনে কল করলে রিসিভ করেন সহকারী শিক্ষক নানু মিয়া। তিনি জানান, ম্যাডাম শিক্ষার্থীদের চিকিৎসার কাজে হাসপাতালে আছেন। নানু মাস্টার বলেন, অন্যদিন পিটি করানো হত ১৫ মিনিট, এদিন করানো হয়েছে আধঘণ্টা। তাই কিছু দুর্বল শিক্ষার্থী অসুস্থ হয়েছে।

ক্যাপশন : হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রীদের একাংশ – ভোরের কাগজ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়