কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আনসার সমাবেশ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : ‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই প্রতিপাদ্য নিয়ে কালাইয়ে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আনসার ও ভিডিপি কম্যাডেন্ট মির্জা সিফাত-ই-খোদা। প্রধান আলোচক ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন কৃষি অফিসার অরুণ চন্দ্র রায়, প্রাণিসম্পদ অফিসার ডা. হাসান আলী, পরিবার পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান, যুবউন্নয়ন অফিসার আমিনুল ইসলাম প্রমুখ।

উদ্ভাবনী মেলা

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : চাঁদপুরে শুরু হয়েছে দুদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। গতকাল রবিবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান। মেলা উপলক্ষে সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে শোভাযাত্রা বের বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে স্টেডিয়ামে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দিন ভূঁইয়া, পৌর মেয়র জিল্লুর রহমান জুহেল প্রমুখ।

যুগপূর্তি উদ্যাপন

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : ডিজিটাল সেন্টরের এক যুগপূর্তি উপলক্ষে মিরসরাইয়ের ১৩নং মায়ানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে উদ্যোক্তা জাহেদ হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৩নং মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী। আলোচনা সভায় বক্তব্য রাখেন পরিষদের সচিব মো. ফজলুল হক শাহ্, ইউপি সদস্য তরজু বড়ুয়া, এরান হোসেন, সনজিত চক্রবর্ত্তী, মো. শহীদ, মোজাম্মেল হক, মেজবাউল আলম, জাহানারা বেগম প্রমুখ।

আক্তার, রাশেদা আক্তার। এসময় বিভিন্ন গণমান্য ব্যক্তি ও ডিজিটাল সেন্টারের সেবা গ্রহীতারা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে অতিথিরা কেক কেটে ডিজিটাল সেন্টারের এক যুগ পূর্তি উদযাপন করেন।

সমন্বয় সভা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুলতানা রাজিয়া, এনএসআই’র জয়েন্ট ডিরেক্টর হেমায়েত হোসেন, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহারুল আলম মণ্ডল, জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জবেদ আলী, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, পীরগঞ্জ পৌরসভার মেয়র একরামুল হক প্রমুখ।

কম্বল বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মতলব উত্তরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছেন সংসদ সদস্য নুরুল আমিন রুহুল। গতকাল রবিবার উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে ২শ কম্বল কম্বল বিতরন করা হয়। এ সময় সংসদ সদস্য ছাড়াও বক্তব্য দেন জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অহেদুজ্জামান সরকার ওয়াদুদ, মতলব উত্তর প্রেস ক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাংবাদিক আরাফাত আল-আমিন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নুর নবী খান।

মরদেহ শনাক্ত

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : পূর্বধলায় মরদেহ উদ্ধার করা অজ্ঞাতনামা নারীর পরিচয় পাওয়া গেছে। কমলা খাতুন (২৬) নামে ওই নারী দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের রাত্রা গ্রামের মাহাতাব উদ্দিনের কন্যা। পেশায় তিনি পোশাককর্মী ছিলেন। পূর্বধলা থানার ওসি সাইফুর ইসলাম জানান, একই উপজেলার রামবাড়ী গ্রামের হিমেল ও কমলা খাতুনের দুই বছর আগে বিয়ে বিচ্ছেদ ঘটে। পরে কমলা খাতুন ঢাকায় পোশাক কারখানায় চাকরি নেন। ছুটিতে এসে গত শুক্রবার নিজ বাড়ি থেকে ডাক্তার দেখানোর কথা বলে বের হয়ে আর ফেরেননি। গত শনিবার সকালে খলিশাউর ইউনিয়নের বালুচরা দাসপাড়া তালতলা এলাকার রাস্তার পাশে তার মরদেহ উদ্ধার করা হয়। তার পেটে বড় ধরনের ছুরিকাঘাত রয়েছে এবং ভুড়ি বের হয়ে এসেছে। অন্য কোথাও তাকে হত্যা করে এখানে মরদেহ ফেলে রেখে গেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়