অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

আগের সংবাদ

বিশ্বকাপের বাঁশি বাজল কাতারে

পরের সংবাদ

সাকিব-তামিম কাতারে দুটি ম্যাচ উপভোগ করবেন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমানে ফুটবল বিশ্বকাপের জ¦রে ভুগছে গোটা বিশ্ব। প্রিয় দল নিয়ে ভক্তদের মধ্যে বাকযুদ্ধ চলছে প্রতিদিন। এবার ক্রিকেটারাও মেতেছে ফুটবল আনন্দে। বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল কাতারে উপস্থিত থেকে বিশ্বকাপের দুটি ম্যাচ উপভোগ করবেন। মজার বিষয় হলো- তারা দুজন দুদলের সমর্থক। সাকিব আর্জেন্টিনা ও তামিম ব্রাজিলের ভক্ত।
ক্রিকেটার হলেও ফুটবল প্রেমে ঘাটতি নেই তাদের দুজনের। এছাড়া সাকিব-তামিমের মতো নির্বাচক হাবিবুল বাশারও বিশ্বকাপের খেলা দেখতে কাতার যাবেন। তার প্রিয় দল ব্রাজিল। বাশারের সঙ্গে বিশ্বকাপ ফুটবল উপভোগ করতে কাতার যাবেন আরো দুই ক্রিকেটার। তারা হলেন-জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম ও সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন।
এদিকে ছোটবেলা থেকেই সাকিব খেলা পাগল ছিলেন। তার বাবা খুলনা বিভাগের হয়ে বাংলাদেশ জাতীয় দলে ফুটবল খেলতেন। ছোটবেলায় বাবার সঙ্গে ফুটবল নিয়ে কসরত করছেন সাকিব, এমন ছবিও আছে। তাই ফুটবল খেলারা প্রতি তার আকর্ষণ নতুন কিছু নয়। ২৬ নভেম্বর কাতারের সবচেয়ে বড় স্টেডিয়াম লুসাইনে আর্জেন্টিনা ও মেক্সিকোর ম্যাচটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত এই ম্যাচটি গ্যালারিতে বসে উপভোগ করবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।
এছাড়া তামিমের বাবা প্রয়াত ইকবাল খান ছিলেন ফুটবলার। তিনি ঢাকা ও চট্টগ্রাম লিগে খেলেছেন দাপটের সঙ্গে।
তবে বাবার মতো ফুটবলের পথে হাঁটেননি তামিম। কিন্তু ফুটবল বিশ্বকাপ এলে তিনি ব্রাজিলের ভাবনায় ডুবে থাকেন। এবার কাতার বিশ্বকাপে ২৫ নভেম্বর লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে মুখোমুখি হবে ব্রাজিল। তামিম প্রিয় দলের ম্যাচটি উপভোগ করবেন গ্যালারিতে বসে।
এছাড়া কাতারে গিয়ে বিশ্বকাপ দেখার বিষয় উচ্ছ¡াস জানিয়েছেন বাশার। তিনি বলেন, ‘বিশ্বকাপের ম্যাচ দেখতে কাতার যাব। আমি অনেক আগেই পরিকল্পনা করে রেখেছি বিশ্বকাপের ম্যাচ দেখবো। কাতারে খেলা দেখার জন্য প্রায় ৬ মাস আগে থেকেই পরিকল্পনা করছি।
এমনকি আমরা মাস দুয়েক আগেই ফ্লাইটের টিকেট কনফার্ম করে রেখেছি। পর্তুগাল-উরুগুয়ে, আর্জেন্টিনা-পোল্যান্ড ও ব্রাজিল-ক্যামেরুনের ম্যাচের টিকিট নিয়েছি। যেহেতু পছন্দের দল ব্রাজিল মাঠে বসেই তাদের সমর্থন দেয়ার ইচ্ছা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়