রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

অমিত শাহের আশ্বাস : রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভারত

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারত পাশে থাকবে বলে প্রতিশ্রæতি দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিনের ভারত সফরে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে গতকাল শুক্রবার সৌজন্য সাক্ষাতে অমিত শাহ এ আশ্বাস দেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
দিল্লির তাজ প্যালেসে দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর এই সৌজন্য সাক্ষাৎ হয়। বাংলাদেশ-ভারতের সীমান্ত ব্যবস্থাপনা, সীমান্ত নিরাপত্তাসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ের পাশাপাশি ‘সীমান্তে হত্যা’ শূন্যে নামিয়ে আনার বিষয়টিও আলোচনা উঠে আসে। এ সময় জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের প্রত্যাবাসনে ভারতের সব ধরনের সহযোগিতা থাকবে, এমন প্রতিশ্রæতির বিষয়টিও সংবাদ
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এতে আরো বলা হয়, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বাংলাদেশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছিল ভারত। ভবিষ্যতেও যে কোনো প্রয়োজনে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দুই দেশ পাশে থাকবে।
দিল্লিতে ১৮ ও ১৯ নভেম্বর তৃতীয় ‘নো মানি ফর টেরর’ মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নিতে গত বৃহস্পতিবার ভারতে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সম্মেলনে ৭৬টি দেশ ও আন্তর্জাতিক সংস্থা অংশ নিচ্ছে। এতে রাশিয়া, ফ্রান্স, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরসহ ২০টি দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর অংশ নেয়ার কথা।
সৌজন্য সাক্ষাতের সময় বাংলাদেশের পক্ষে আরো উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব আবু হেনা মোস্তফা জামান, উপহাইকমিশনার মো. নুরল ইসলাম, মিনিস্টার (কনস্যুলার) সেলিম মো. জাহাঙ্গীর ও ভারতের নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়