মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

রাজশাহী-কক্সবাজার রুটে বিমান চলাচল শুরু

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী-কক্সবাজার রুটে চালু হয়েছে বিমান চলাচল। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে নভোএয়ারের প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন উপলক্ষে কেক কাটা এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। প্রথমদিনে সকাল ১০টা ৫০ মিনিটে ৭০টি সিটে ৭০ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায় নভোএয়ার।
জানা গেছে, এখন থেকে নভোএয়ার এ নতুন ফ্লাইট সপ্তাহের বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে গিয়ে দুপুর ১২টায় কক্সবাজারে পৌঁছাবে। প্রতি সপ্তাহে রবিবার বিকাল ৩টা ৩৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে বিকাল ৫টা ৫ মিনিটে রাজশাহীতে এসে পৌঁছাবে। এ রুটে সর্বনি¤œ ভাড়া ৫ হাজার ৯০০ টাকা। আপাতত প্রতি সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। তবে প্রয়োজন হলে আরো ফ্লাইট পরিচালনা করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহীর সঙ্গে কক্সবাজারের নতুন ফ্লাইট চালু হলো। এতে করে রাজশাহীর সঙ্গে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলে যাতায়াতে বহুগুণ সময় কম লাগবে।
তিনি আরো বলেন, কক্সবাজার যেতে রাজশাহীর মানুষকে আগে দীর্ঘসময় কষ্ট করে যেতে হতো। রাজশাহী কক্সবাজার রুটের নতুন এই ফ্লাইট চালুর ফলে এখন মাত্র দেড় ঘণ্টাতেই কক্সবাজারে পৌঁছে যাওয়া যাবে। এটি যেমন পর্যটন শিল্পে অবদান রাখবে তেমনি রাজশাহীতে শিল্পায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের দূরদূরান্তের মানুষ রাজশাহীতে একদিনেই এসে কাজ সেরে ফিরে যেতে পারবেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়