জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাকরির বয়সসীমা শেষ হতে চলার প্রেক্ষাপটে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনকে চুক্তিতে আরো দুই বছর একই পদে রাখছে সরকার। পররাষ্ট্র ক্যাডারের এ কর্মকর্তাকে ৬ ডিসেম্বর বা যোগদানের দিন থেকে দুই বছরের জন্য জ্যেষ্ঠ সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে গতকাল বুধবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের কর্মকর্তা মাসুদ বিন মোমেনকে তার অবসর উত্তর ছুটি এবং তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৬ ডিসেম্বর ২০২২ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে উক্ত মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।
২০১৯ সালের ৩১ ডিসেম্বর থেকে পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন মাসুদ। এর আগে জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন শেষে দেশে ফিরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) হিসেবে ছিলেন তিনি। এরপর কয়েক ঘণ্টার জন্য ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালনের পর তাকেই ওই পদে রেখে দেয় সরকার। বিসিএস ১৯৮৫ ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের এ কর্মকর্তা জাপান ও ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি পড়ার পর যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে পড়েন মাসুদ বিন মোমেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ইসলামাবাদ, নয়াদিল্লি ও কাঠমান্ডু মিশনেও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়