জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ময়মনসিংহ : অনিয়মে অভিযুক্ত সেই সার্ভেয়ারকে রংপুরে বদলি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে উন্নয়ন কর্মকাণ্ডে ভূমি অধিগ্রহণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পেয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এ ঘটনায় অভিযুক্ত সার্ভেয়ার সরদার জাহাঙ্গীরকে অবশেষে ময়মনসিংহ ভূমি অধিগ্রহণ শাথা থেকে রংপুরে বদলি করা হয়েছে।
বিতর্কিত এই কর্মকর্তার বদলির খবরে হয়রানির শিকার অসংখ্য ভুক্তভোগী সন্তোষ প্রকাশ করেছেন। গতকাল বুধবার বিকাল পৌনে ৪টায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বদলির তথ্য নিশ্চিত করেছেন।
গত ৬ নভেম্বর ভূমি সংস্কার বোর্ডের সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে ১৩ নভেম্বর স্বাক্ষর করেন ময়মনসিংহের ভারপ্রাপ্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেগুফতা মেহনাজ।
সূত্র জানায়, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার সরদার জাহাঙ্গীর হোসেন ও মহিউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠে। এরপর অভিযোগটি আমলে নিয়ে জেলা প্রশাসক গত ১৬ মার্চ সিনিয়র সহকারী কমিশনার এরশাদুল আহম্মেদকে তদন্তের নির্দেশ দেন। ওই তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে গত ৬ জুন সার্ভেয়ার সরদার মো. জাহাঙ্গীরকে দুর্নীতিপরায়ণ আখ্যা দিয়ে তার দ্বারা ভূমি অধিগ্রহণের মতো গুরুত্বপূর্ণ শাখায় ক্ষতিগস্ত ভূমি মালিকদের আরো ক্ষতির সমূহ সম্ভাবনা রয়েছে বলেও উল্লেখ করা হয়। সেই সঙ্গে এই সার্ভেয়ারের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার প্রস্তাব করেন তদন্ত কর্মকর্তা। ঘটনার পর বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাসের হস্তক্ষেপে ওই তদন্ত প্রতিবেদনটি ভূমি মন্ত্রণালয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পাঠালে দুর্নীতিবাজ সার্ভেয়ারকে বদলির আদেশ দেয় ভূমি সংস্কার বোর্ড।
এ বিষয়ে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস বলেন, অধিগ্রহণের কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে আমরা কাজ করছি। এতে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়