জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

মাছ শামুক ঝিনুক সংরক্ষণ প্রকল্পে ঘুস বাণিজ্য

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের দেশীয় প্রজাতির মাছ শামুক ঝিনুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের মাঠ সহায়ক কর্মী সাইফুল ইসলাম প্রিন্সের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে এলাকাবাসী গণস্বাক্ষর করে মৎস্য অধিদপ্তর গোপালগঞ্জ শাখার প্রকল্প পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
জানা গেছে, প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প স্বাবলম্বী করার অংশ হিসেবে মঠবাড়িয়া উপজেলার ২৫ জন জেলের মাঝে গরু ও ছাগল দেয়ার কথা থাকলেও প্রকল্পের মাঠ সহায়ক সাইফুল ইসলাম প্রিন্স প্রত্যেককে গরু দেয়ার কথা বলে ৫ হাজার টাকা করে হাতিয়ে নেন। গত ২৮ জুলাই উপজেলা পরিষদে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ১০ জনের মাঝে গরু এবং ১৫ জনের মাঝে ছাগলের বাচ্চা বিতরণ করা হয়।
সরজমিনে গেলে সাপলেজা গ্রামের মোশারফ হোসেন বলেন, প্রিন্স গরু দেয়ার কথা বলে ৫ হাজার টাকা নিয়ে একটি গরুর বাচ্চা দিয়েছেন।
খেতাছিড়া গ্রামের কামাল হোসেন, সোহাগের স্ত্রী তাসলিমা বেগম, ঝাটিবুনিয়া গ্রামের রিংকু রানী, পনু দর্জিসহ একাধিক ব্যক্তি বলেন, প্রিন্স গরু দেয়াার কথা বলে ৫ হাজার টাকা নিয়ে দুটি করে ছাগলের বাচ্চা দিয়েছেন। গুঞ্জন রয়েছে, সাইফুল ইসলাম প্রিন্স স্থানীয় একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার ছত্রচ্ছায়ায় এ প্রকল্পে যোগদান করেছেন। অভিযুক্ত সাইফুল ইসলাম প্রিন্স বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অলিউর রহমান বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়