জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসন : যুক্তরাজ্যকে আরো সক্রিয় ভূমিকা রাখার আহ্বান

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন করার জন্য যুক্তরাজ্যকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ। রোহিঙ্গাদের তাদের মাতৃভূমিতে প্রত্যাবাসনের পক্ষে যুক্তরাজ্যকে আরো সক্রিয় ভূমিকা রাখারও অনুরোধ জানানো হয়েছে। বাংলাদেশ সফররত যুক্তরাজ্যের ওয়েস্ট মিডল্যান্ডসের মেয়র অ্যান্ডি স্ট্রিট গতকাল সোমবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করতে গেলে এ আহ্বান জানানো হয়।
প্রতিমন্ত্রী ২০২২ সালে বার্মিংহামে কমনওয়েলথ গেমস আয়োজনের জন্য মেয়র অ্যান্ডি স্ট্রিটকে অভিনন্দন জানান। তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন করার জন্য যুক্তরাজ্যকে ধন্যবাদ জানান এবং রোহিঙ্গাদের তাদের মাতৃভূমিতে প্রত্যাবাসনের পক্ষে দেশটির আরো সক্রিয় ভূমিকার অনুরোধ জানান। বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন ও বাংলাদেশ সফরের জন্য মেয়রকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।
মেয়র অ্যান্ডি স্ট্রিট বার্মিংহামের উন্নয়নে ওয়েস্ট মিডল্যান্ডসে বাংলাদেশ প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন। প্রতিমন্ত্রী এবং মেয়র এমন অনেক ক্ষেত্রে বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে সক্রিয় অংশীদারিত্বের কথা তুলে ধরেন যেখানে জলবায়ু সংক্রান্ত পদক্ষেপগুলো একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা জলবায়ু পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সম্পৃক্ততারও প্রশংসা করেন, যা যুক্তরাজ্যের কোপ-২৬ প্রেসিডেন্সির সময় গতি লাভ করেছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়