জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

আইপিএলে খেলবেন না পোলার্ড-কামিন্স

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের ঘরোয়া টুর্নামেন্ট আইপিএলে খেলতে মুখিয়ে থাকেন বিশ্বের তারকা ক্রিকেটাররা। তবে হঠাৎ করে এই টুর্নামেন্টে না খেলার কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কাইরান পোলাড। তিনি এখন মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করবেন। সেই সঙ্গে পোলার্ড সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে মুম্বাই এমিরেটসের খেলোয়াড় হিসেবেই থাকবেন। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ঠাসা সূচির কারণে আগামী বছর আইপিএলে খেলবেন না অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।
এদিকে এক বিবৃতিতে গতকাল আইপিএল ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন পোলার্ড। তিনি বলেন, আমি আরো কয়েক বছর খেলব, এমন সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না। তবে বুঝতে পারছি, অবিশ্বাস্য এই ফ্র্যাঞ্চাইজির পরিবর্তন দরকার। যেহেতু আমি আর মুম্বাইয়ের হয়ে খেলব না। তাই মুম্বাইয়ের বিপক্ষেও নিজেকে খেলতে দেখতে চাই না। একজন মুম্বাই ইন্ডিয়ান্সের সদস্য, সবসময়ই মুম্বাই ইন্ডিয়ান্সের।
এর আগে ২০০৯ সালে আইপিএলের গোপন নিলাম থেকে পোলার্ডকে দলে ভেড়ায় মুম্বাই। এরপর থেকে এই ফ্র্যাঞ্চাইজির নিয়মিত মুখ ছিলেন ক্যারিবীয় অলরাউন্ডার।
দলটির হয়ে সবগুলো আসরেই খেলেছেন পোলার্ড। এমনকি ৯ ম্যাচে দলটির নেতৃত্বেও ছিলেন এই ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার। তবে গত মৌসুমে ১১ ম্যাচে মাত্র ১৪৪ রান করা সত্ত্বেও ৬ কোটি রুপিতে তাকে ধরে রেখেছিল মুম্বাই। পোলার্ড দলটির সব সাফল্যের অন্যতম অংশীদার।
এদিকে আন্তর্জাতিক ক্রিকেটকে প্রাধান্য দিয়েই আইপিএল থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন কামিন্স। দেশের হয়ে ক্রিকেটকে প্রাধান্য দেয়ার জন্যই তার এই সিদ্ধান্ত এবং তার কথা বোঝার জন্য কলকাতা নাইট রাইডার্সকে ধন্যবাদ জানিয়েছেন কামিন্স। এই বিষয় তিনি বলেন, আগামী আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছি। কারণ আগামী এক বছর প্রচুর টেস্ট ও একদিনের ক্রিকেট খেলতে হবে। অ্যাসেজ ও বিশ্বাপের আগে পর্যাপ্ত বিশ্রামের জন্যই এই সিদ্ধান্ত। ? আমার সিদ্ধান্তকে সম্মান জানানোর জন্য আপনাদের ধন্যবাদ। এই দলে দারুণ ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা রয়েছে।
এছাড়া এবার আইপিএলের নিলাম আয়োজিত হবে ২৩ ডিসেম্বর। এই নিলামের আসর বসবে কোচিতে। যদিও তার আগেই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি ট্রেড উইন্ডো দিয়ে দল গুছিয়ে নিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়