হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

সুনামগঞ্জ : আওয়ামী লীগের ১৩ ইউনিটে সম্মেলনের তারিখ ঘোষণা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ১০ উপজেলা ও তিন পৌরসভার ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। এর মধ্যে দিরাইয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে আজ সোমবার। এছাড়া শান্তিগঞ্জে ১৫ নভেম্বর, জগন্নাথপুর উপজেলা ও পৌরসভায় ১৬ নভেম্বর, তাহিরপুরে ১৭ নভেম্বর, জামালগঞ্জে ১৮ নভেম্বর, ছাতক উপজেলা ও পৌরসভায় ১৯ নভেম্বর দোয়ারাবাজারে ২০ নভেম্বর, ধরমপাশায় ২১ নভেম্বর, শাল্লায় ১ ডিসেম্বর ও সুনামগঞ্জ সদর উপজেলা এবং পৌরসভায় ২ ডিসেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ।
এদিকে সম্মেলনের তারিখ ঘোষণা করার পর থেকে উপজেলা ও পৌরসভার নেতাকর্মীদের মধ্যে কর্মচাঞ্চলতা ও নেতৃত্ব পাওয়ার প্রচেষ্টা লক্ষ্য করা গেছে। দলীয় পদ পেতে অনেকেই জেলা ও কেন্দ্রে জোড় তদবির করছেন।তবে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যাশা দলে যেন হাইব্রিড কোনো নেতাকে পদ দেয়া না হয়। তাদের প্রত্যাশা সামনে নির্বাচন আসছে। সেকথা ভেবে দলকে সু-সংগঠিত করতে ত্যাগী ও নতুনদের যেন মূল্যায়ন করা হয়। অতীতে যাদের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের নানা অভিযোগ রয়েছে তাদের বাদ দিয়ে যোগ্য ও নতুন নেতৃত্ব যেন অগ্রাধিকার পায় সেই প্রত্যাশাই করছেন তৃণমূল নেতাকর্মীরা।সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ভোরের কাগজকে বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে সুনামগঞ্জের অবদান রয়েছে অনেক। বাংলাদেশ আওয়ামী লীগ অসা¤প্রদায়িক চেতনার দল ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নিয়ে সারাদেশে জাগ্রত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা সম্মেলন করছি। আমরা মনে করি সম্মেলনের তারিখ ঘোষণার পর প্রত্যেকটি উপজেলায় উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আমরা তৃণমূলের নেতাকর্মীদের উপস্থিতি ও অংশগ্রহণের মাধ্যমে সম্মেলন সম্পন্ন করব।’
তিনি আরো বলেন, ‘আমরা চাইব ‘সমঝোতার’ মাধ্যমে নবীন ও প্রবীণদের সমন্বয়ে প্রতিটি ইউনিটে কমিটি ঘোষণা দিতে। সমঝোতায় পৌঁছানো না গেলে কেন্দ্রীয় নেতাদের সামনে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।’
এসব সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, সদস্য আজিজুস সামাদ ডন ও উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত থাকবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়