হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

নবাবগঞ্জ ইউনিয়ন : খাজনার অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৮নং মাহমুদপুর ইউনিয়নের ভূমি অফিসার মো. রেজাউল মতিনের বিরুদ্ধে জমির খাজনার অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। অভিযোগ ওঠে, ওই কর্মকর্তা ৯ বিঘা জমির জন্য ৯০ হাজার টাকা খাজনা দাবি করেন।
জানা যায়, ১৯ বিঘা জমির নির্ধারিত খাজনা ৩ হাজার ৫৬৩ টাকা হলেও মাহমুদপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা মো. রেজাউল মতিন ওই ইউনিয়নের মো. কাশেম আলীর কাছে ২০ হাজার টাকা দাবি করেন। তিনি কিছু কম দিতে চাইলে ভূমি কর্মকর্তা খারাপ আচরণও করেন। পরে বাধ্য হয়ে তাকে ২০ হাজার টাকা দেন কাশেম আলী। কিছুদিন পর আবার তিনি আরো ৯ বিঘা জমির খাজনা দিতে গেলে তার কাছে ৯০ হাজার টাকা দাবি করেন ভূমি কর্মকর্তা। চাহিদার এই টাকা ছাড়া তাকে ভূমি অফিসে যেতেও নিষেধ করা হয়।
এ বিষয়ে জানতে ৮নং মাহমুদপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা রেজাউল মতিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এগুলো ভিত্তিহীন কথা। আমি কখনোই খাজনার জন্য এত টাকা চাইনি।
নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান সরকার বলেন, রেজাউল মতিনের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পরে অভিযোগকারী এবং ওই ভূমি কর্মকর্তাকে অফিসে ডেকেছিলাম। কিন্তু অভিযোগকারী না আসার কারণে বিষয়টি সমাধান করা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়