হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

তানু ভূঁইয়া হত্যার মূলহোতাসহ গ্রেপ্তার ৯ : অস্ত্র ও গুলি উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মিজানুর রহমান আকন ও বাকি তালুকদার, বাগেরহাট থেকে : বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নূরে আলম তানু ভূঁইয়া হত্যাকাণ্ডের মূলহোতা ফরিদসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার বালিপাড়া গ্রামের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও এক রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসাকেন্দ্রিক দ্ব›েদ্বর কারণে তানু ভূঁইয়াকে হত্যা করা হয়েছে বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন গ্রেপ্তারকৃতরা। গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার কে এম আরিফুল হক পিপিএম।
এদিকে শনিবার রাতে নিহত নূরে আলম তানু ভূঁইয়ার স্ত্রী কানিজ ফাতেমা বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামি করে বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতরা হলেন- এজাহারনামীয় আসামি বাগেরহাট শহরের পূর্ববাসাবাটি এলাকার ফরিদ শেখ (২৯), মনির মিস্ত্রি (২৬), রাতুল (২৭), সিরাজুল (২৭), আল আমিন (৩০), সুমন (২৬), মুকুল শেখ (৫৩), কাড়াপাড়া এলাকাল সোহাগ (২৫)। এছাড়া হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে কবির (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।
বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, পিপিএম বলেন, হত্যার পর থেকেই অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত ছিল। শনিবার রাতে প্রধান আসামি ফরিদ শেখের ফুপুর বাড়ি থেকে একত্রে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা হত্যার কথা স্বীকার করেছেন। আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসাসংক্রান্ত দ্ব›েদ্ব এই হত্যাকাণ্ড ঘটান বলে জানিয়েছেন তারা।
পুলিশ সুপার আরো বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করা হবে। এছাড়া এজাহারনামীয় অন্য আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, গত শুক্রবার (১১ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি পদ্মপুকুরের মোড় এলাকায় ফরিদ নামের এক ব্যক্তির গুলিতে নিহত হন তানু ভূঁইয়া। তিনি বাগেরহাট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন। শনিবার দুপুরে নামাজে জানাজা শেষে সরুই কবরস্থানে তাকে দাফন করা হয়। তানু হত্যাকাণ্ডের বিচারের দাবিতে দোয়া, মোনাজাত ও বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে জেলা স্বেচ্ছাসেবক দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়