হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

ঝিনাইদহ আ.লীগের সম্মেলনে ওবায়দুল কাদের : খেলা হবে, সেই খেলায় পরাজিত হবে বিএনপি

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিজয়ের মাসে বিএনপি বিশৃঙ্খলা করতে চায়, সন্ত্রাসী কার্যকলাপের পাঁয়তারা করছে। বাঁশের লাঠিতে জাতীয় পতাকা, এটা আমরা হতে দেব না। খেলা হবে, সেই খেলায় তারা (বিএনপি) পরাজিত হবে। ওবায়দুল কাদের গতকাল রবিবার ঝিনাইদহ শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় মন্ত্রী পুরনো কমিটির সভাপতি আব্দুল হাইকে সভাপতি ও সাইদুল করিম মিন্টুকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন।
ওবায়দুল কাদের বলেছেন, মীর্জা ফখরুল ইসলাম শেখ হাসিনার উন্নয়নের অন্তর্জালায় ভুগছেন। তিনি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে

১৫ আগস্টের কুশীলব, মীরজাফর ও পলাশীর বিশ্বাসঘাতকের সঙ্গে তুলনা করে বলেন, “সেদিন ইতিহাসের মহানায়ক মহাবীর বঙ্গবন্ধুর নাম ওরা মুছে দিতে চেয়েছিল, শিশু রাসেলকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর আদর্শকে চিরতরে স্তব্ধ করে দিতে চেয়েছিল, কিন্তু পারেনি। তিনি বলেন, কে বলেছে বঙ্গবন্ধু নেই? তিনি আছেন কৃষকের লাঙলের ফালে, ভাটিয়ালি গানে, পাখির কলরবে। লালনের স্মৃতিবিজড়িত এই ঝিনাইদহের বিশাল সমাবেশ সে কথাই প্রমাণ করে। ওবায়দুল কাদের বলেন, এত ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল। দেশবাসীর আর কি চাই? এসব উন্নয়ন মীর্জা ফকরুলদের সহ্য হয় না। তাই ওদের মন খারাপ। মন্ত্রী বলেন, ভোট চুরি ও ভুয়া ভোটারের বিরুদ্ধে খেলা হবে। লুটপাট দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। আপনারা প্রস্তুত হয়ে যান। এই খেলায় বিএনপির আন্দোলনের পতন হবে। বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, দুবাই থেকে আনা টাকার বস্তা নিয়ে আপনি মাঠে নেমেছেন। আকাশে বাতাসে এখন টাকা ওড়ে। বরিশাল ও ফরিদপুর সমাবেশে টাকা ওড়ে। এখন থেকেই মনোনয়ন বাণিজ্য ও এমপি মন্ত্রী কেনাবেচা শুরু করেছে বিএনপি। কিন্তু আওয়ামী লীগ এসব হতে দেবে না। তত্ত্বাবধায়ক সরকার মামাবাড়ির আবদার। তত্ত্বাবধায়ক ভুলে যান। সন্ত্রাস করে, আগুন দিয়ে সরকারের পতন ঘটানো যাবে না। তিনি তারেক রহমানের উদ্দেশে বলেন, ‘আর রাজনীতি করব না’- এমন মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়েছেন তিনি। অর্থ পাচার মামলায় দণ্ড নিয়ে একজন পলাতক আসামিকে যদি নেতা বানানো হয়, তবে খেলা হবে। ওবায়দুল কাদের ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নেত্রী বলেছেন বিলাসবহুল সম্মেলন করা যাবে না। সাশ্রয়ী হতে হবে। গরিবের পাশে দাঁড়াতে হবে। অপচয় করা যাবে না।
সমাবেশে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম বলেন, আমরা রাজপথে আছি, থাকব। বিএনপির হুংকারে আওয়ামী লীগ ভীত নয়। বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে আমরা রাজপথে লড়ব। তাদের প্রতিহত করব। তিনি অভিযোগ করেন, বিএনপি চাঁদাবাজির টাকায় সমাবেশ করছে। দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, সারা দুনিয়ায় যখন মন্দা চলছে, তখন শেখ হাসিনার দক্ষতা ও সাহসিকতায় বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আমাদের আলোর পথ দেখাচ্ছে। বাধার পাহাড় ডিঙিয়ে আমরা সোনার বাংলা গড়ব। তিনি বলেন, স্বাধীনতাবিরোধীদের মুখপাত্র হিসেবে মীর্জা ফকরুল গলা ফাটাচ্ছেন। অথচ তার পিতা পাকিস্তানিদের দোসর ছিলেন। সকালে সম্মেলনের উদ্বোধন করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর সঞ্চলনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শফিকুল আজম খান চঞ্চল, আনোয়ারুল আজিম আনার, তাহজিব আলম সিদ্দিকী সমি, কেন্দ্রীয় নেতা আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা ও গেøারিয়া সরকার ঝর্না এমপিসহ ঝিনাইদহ জেলা উপজেলার নেতারা। সম্মেলন শেষে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।
দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণার প্রস্তাব করলে ওবায়দুল কাদের পুরনো কমিটির সভাপতি আব্দুল হাইকে সভাপতি ও সাইদুল করিম মিন্টুকে বহাল রাখেন। উল্লেখ্য, সকাল সাড়ে ৯টার মধ্যে ঝিনাইদহ শহরের পানি উন্নয়ন বোর্ডের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এক পর্যায়ে লোকসমাগম উপচে পড়ে আশপাশের রাস্তায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়