সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

বকশীগঞ্জ : বিনামূল্যে সরিষার বীজ-সার পেলেন কৃষকরা

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সরিষার বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে এসব সার-বীজ বিতরণ করা হয়।
এ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা। এ উপলক্ষে কৃষি কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা মুসলিমা খানম নীলুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কৃষি স¤প্রসারণ অফিসার জুবায়ের হোসেন, বকশীগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আলমগীর কবীর আলমাস, আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন সাকা, নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আগা সায়ুম প্রমুখ।
বকশীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মুসলিমা খানম নীলু জানান, কৃষি প্রণোদনার অংশ হিসেবে চলতি রবি মৌসুমে উপজেলায় সাত হাজার ৫৬০ জন কৃষক বিনামূল্যে বিভিন্ন ধরনের বীজ ও সার পাবেন। তাদের মধ্য থেকে পাঁচ হাজার ৪০০ জন কৃষককে মাথাপিছু এক কেজি সরিষার বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি করে ডিএপি সার দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়